BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সুবক্তার খোঁজে তৃণমূল, লোকসভার আগে প্রতিযোগিতার আয়োজন শাসকদলের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 6, 2019 8:54 pm|    Updated: March 6, 2019 8:54 pm

TMC arranged a competition

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: এবার সুবক্তার খোঁজে তৃণমূল নেতৃত্ব। আর তাই নির্বাচনের আগে প্রতিযোগিতার আয়োজন করল শাসকদল। জানা গিয়েছে, যাঁরা প্রতিযোগিতায় জিতবেন, তাঁদের মধ্য থেকেই নির্বাচিত বক্তাকে নির্বাচনী সভায় উপস্থাপন করার পরিকল্পনা করছে দল। তৃণমূলের এই সিদ্ধান্তকে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরাও। 

[তিন দশকের ছায়াসঙ্গী, বড়মার মৃত্যুতে ভেঙে পড়েছেন মিনতি মণ্ডল]

সামনেই লোকসভা নির্বাচন, প্রচারে কোনও খামতি রাখতে নারাজ দলগুলি। তাই ভোট প্রচারের আগে এক অভিবন পন্থা নিল শিলিগুড়ির তৃণমূল নেতৃত্ব। জানা গিয়েছে, ভোটের আগে সুবক্তা খুঁজতে দলের তরফে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যাঁরা প্রতিযোগিতায় জিতবেন, তাঁদের মধ্য থেকে বেছে নেওয়া হবে কয়েকজনকে। যারা নির্বাচনী সভায় বক্তব্য রাখার সুযোগ পাবেন। জানা গিয়েছে, অরাজনৈতিক কোনও ব্যক্তি যদি সুবক্তা হিসেবে মনোনীত হন, তবে তাঁকে তৃণমূলের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করার প্রস্তাব দেওয়া হবে। তারপর তাঁকে নিয়েই মঞ্চে ঘুরবেন দলীয় নেতৃত্ব। ব্লক স্তরের এই প্রতিযোগিতায় উপস্থিত থাকতে পারেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব, জানালেন প্রতিযোগিতার মূল উদ্যোক্তা ব্লক যুব সভাপতি গৌতম গোস্বামী।

যুব তৃণমূলের তরফে জানানো হয়েছে, বিধানসভা এলাকার পাঁচটি অঞ্চলে আলাদাভাবে প্রতিযোগিতা হবে। বৃহস্পতিবার থেকে ডাবগ্রাম–২ এলাকার দু’টি অঞ্চলে প্রতিযোগিতা শুরু হবে। দলীয় সূত্রে খবর, ১৩০ জন ইতিমধ্যেই নিজেদের নাম নথিভুক্ত করেছেন। প্রতিটি অঞ্চল থেকে পাঁচজন করে নির্বাচিত করে তাঁদের পুরস্কৃত করা হবে। তাঁদের মধ্যে ফের প্রতিযোগিতা হবে ব্লক স্তরে। সেখান থেকে প্রথম পাঁচজনকে প্রশিক্ষণ দিয়ে নির্বাচনী মঞ্চে বক্তব্য পেশের জন্য সরগড় করে তোলা হবে। তাদেরই আগামিদিনে দেখা যাবে মঞ্চে।

[ষাঁড়ের উপর অধীষ্ঠ দেবতা, উদ্ধার হওয়া প্রাচীন মূর্তি ঘিরে চাঞ্চল্য বাঁকুড়ায়]

দলীয় তরফে সাধুবাদ পেলেও এই প্রতিযোগিতা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। সিপিএম থেকে বিজেপি সকলেরই প্রশ্ন, তবে কী দলে সুবক্তা নেই! এপ্রসঙ্গে শিলিগুড়ির সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি অভিজিৎ রায়চৌধুরি বলেন, “জনবিচ্ছিন্ন হয়ে ওরা অদ্ভুত আচরণ করছে। এতেই প্রমাণিত বিজেপিকে তৃণমূল ভয় পেয়ে গিয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে তার প্রভাব পরিষ্কার হবে। সুবক্তা প্রতিযোগিতাকে ব্যঙ্গ করতে ছাড়েননি সিপিএমের দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকারও। তিনি  বলেন, তৃণমূলে সবচেয়ে বড় সুবক্তা অনুব্রত মণ্ডল। তাঁকে এনে ক্লাস করালে ভাল ফল পেতে পারে দল। তবে সুবক্তা যখন চাইছে, নিশ্চয়ই তার অভাব রয়েছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে