BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘সোনার বাংলা কোথাকার স্লোগান?’, পালটা বিজেপিকে প্রশ্ন অভিষেকের

Published by: Subhajit Mandal |    Posted: February 20, 2021 3:42 pm|    Updated: February 20, 2021 3:50 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জয় বাংলা’ স্লোগান তুলে এতদিন সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছিল তৃণমূলকে। বিজেপির অভিযোগ, এই স্লোগান বাংলাদেশের। মুক্তিযুদ্ধের সময় তোলা হয়েছিল। গেরুয়া শিবির এতদিন কটাক্ষ করে আসছিল, বাংলাকে আসলেই বাংলাদেশ বানাতে চাইছে তৃণমূল। শনিবার নাগরাকাটার সভা থেকে সেই কটাক্ষের পালটা বিজেপির উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee )। বিজেপির সোনার বাংলা স্লোগানকে কটাক্ষ করে অভিষেকের প্রশ্ন, “সোনার বাংলা কোথাকার স্লোগান?”

ডায়মন্ড হারবারের সাংসদের কটাক্ষ, “আমি জয় বাংলা বললে দোষ, আর তুমি সোনার বাংলা বললে সাধু? সোনার বাংলা কোথাকার স্লোগান? তুমি সোনার বাংলা বলকে দেশপ্রেমী? আমি বললে বাংলাদেশি? তুমি বললে চমৎকার, আমি বললে বলাৎকার? তুমি করলে সাধু, আমি করলে চোর? বস্তুত বাংলার বিধানসভা নির্বাচনে বিজেপি (BJP) নিজেদের স্লোগান হিসেবে বেছে নিয়েছে ‘সোনার বাংলা’কে। অভিষেকের ইঙ্গিত, জয় বাংলা যদি এদেশের স্লোগান না হয়, তাহলে সোনার বাংলাও তাই।

[আরও পড়ুন: ‘কৈলাস ঘনিষ্ঠ রাকেশ সিং আমাকে ফাঁসিয়েছে’, বিস্ফোরক বিজেপির যুবনেত্রী পামেলা]

অভিষেক যখন নাগরাকাটায় সভা করছেন তার কিছুক্ষণ আগেই কলকাতার তৃণমূলভবন থেকে নতুন প্রচারাভিযান শুরু করেছে শাসকদল। “বাংলা নিজের মেয়েকেই চায়” নামের এই স্লোগান দিয়েই এদিনের সভা শুরু করেন অভিষেক। আরও জোরাল করেন বাংলা বনাম বহিরাগতর তত্ত্ব। তৃণমূল (TMC) যুব সভাপতি বলেন, “ভুলে গেলে চলবে না, ভারতের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যাকে হারাতে দিল্লি থেকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, একাধিক ক্যাবিনেট মন্ত্রী, ১০ রাজ্যের মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রীদের পাঠিয়ে দিচ্ছে। ওঁরা চায় বাংলার চাবিকাঠি থাক দিল্লির কাছে। কিন্তু বাংলা মাথা নত করবে না।” 

[আরও পড়ুন: এবার ‘টুম্পা সোনা’র শরণাপন্ন বাম নেতৃত্ব, ব্রিগেডের প্রচার চলছে ভাইরাল গানে]

এরপরই অভিষেক সমবেত জনতার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন, “বহিরাগতদের তাড়াতে চান? বহিরাগতদের বিদায় দিতে চান? মা দুর্গাকে যারা অপমান করে, মহিলাদের যারা অপমান করে, তাঁদের বাংলায় চান?” জনতার কাছে প্রত্যাশিত সাড়া পেয়ে উচ্ছ্বসিত অভিষেক সুর আরও চড়ান। বলে দেন, “বাংলা দিল্লির কাছে মাথা নত করবে না। যারা বাইরে থেকে এসে বাংলার সংস্কৃতি, বাংলার কৃষ্টি বোঝে না, তাঁদের বাংলা প্রত্যখ্যান করবে।” ছড়া কেটে তৃণমূল সভাপতি ঘোষণা করে দেন, “সাগর থেকে পাহাড়, মানুষের রায়-বাংলা নিজের মেয়েকেই চায়। বহিরাগতদের দাও বিদায়- বাংলা নিজের মেয়েকেই চায়। পড়ে নাও লেখা আছে আকাশের গায়ে, বাংলা নিজের মেয়েকেই চায়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement