০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রানাঘাটে তৃণমূল নেতার অস্বাভাবিক মৃত্যু, বাগান থেকে উদ্ধার ক্ষতবিক্ষত দেহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 20, 2017 7:53 am|    Updated: December 20, 2017 7:53 am

TMC leader found dead in Ranaghat

বিপ্লব দত্ত, নদিয়া:  তৃণমূল কংগ্রেসের এক পঞ্চায়েত সদস্যের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ার রানাঘাটে। মৃতের নাম প্রমথ শিকদার। বুধবার ভোরে গাংনাপুরে বাড়ির কাছে একটি বাগান থেকে উদ্ধার হয় ওই তৃণমূল নেতার নিথর দেহ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, শ্বাসরোধ করে খুন করা হয়েছে প্রমথ শিকদারকে। এদিকে, এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে খুনের অভিযোগ তুলেছেন তৃণমূলের নদিয়া জেলা সভাপতি গৌরীশংকর দত্ত। তাঁর অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে পরিকল্পনামাফিক ওই তৃণমূল নেতাকে খুন করেছে বিজেপি কর্মীরা।

[শ্বশুরবাড়িতে নির্যাতনের শিকার বধূ, তদন্তে যেতে তেলের টাকা চাইল পুলিশ!]

রানাঘাটের গাংনাপুরের দেবগ্রাম গ্রাম পঞ্চায়েতের কোড়াবাড়ি বিলধাড় পাড়ায় থাকতেন তৃণমূল নেতা প্রমথ শিকদার। রানাঘাট ২ নম্বর পঞ্চায়েত সমিতির সদস্য ছিলেন তিনি। পরিবারের লোকেদের দাবি, মঙ্গলবার রাতে সন্ধ্যায় বাড়ি থেকে বেরিয়েছিলেন প্রমথবাবু। রাতের আর বাড়ি ফেরেননি। বুধবার ভোর ছ’টা নাগাদ বাড়ির কাছেই একটি বাগানে তাঁর মৃতদেহ পড়ে থাকতে দেখেন তাঁরা। পুলিশ গিয়ে মৃতদেহটি উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, মৃতদেহে আঘাতের কোনও চিহ্ন ছিল না। তবে গলায় দাগ ছিল। তা থেকে অনুমান করা হচ্ছে, সম্ভবত শ্বাসরোধ করে খুন করা হয়েছে ওই তৃণমূল নেতাকে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, নিহতের ভাই অরুণ শিকদারও তৃণমূল করতেন। তিনি দেবগ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ছিলেন। বছর দুয়েক আগে প্রকাশ্য রাস্তায় তাঁকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা।

[দেরিতে ট্রেন আসায় দীর্ঘক্ষণ অবরোধ গুসকরায়, ভোগান্তিতে নিত্যযাত্রীরা]

এদিকে, এই ঘটনায় বিজেপি বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন নদিয়া জেলায় তৃণমূলের সভাপতি গৌরীশংকর দত্ত। তাঁর অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগেই সন্ত্রাস তৈরি করতেই তৃণমূল নেতা প্রমথ শিকদারকে খুন করেছে বিজেপি কর্মীরা। যদিও অভিযোগ অস্বীকার করেছেন গেরুয়াশিবিরের স্থানীয় নেতারা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ছবি: সুজিত মণ্ডল

[লণ্ঠন অন্ধকার, অসাধু চক্রের ‘হাতযশে’ কেরোসিনে চলছে বাস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে