BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেআইনিভাবে পাঁচতলা বিল্ডিং তৈরি করছিলেন TMC নেতা, হাই কোর্টের নির্দেশে শুরু বাড়ি ভাঙার কাজ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 10, 2022 4:07 pm|    Updated: May 10, 2022 4:07 pm

TMC Leader made five storied building, Calcutta High Court order to demolish | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: বেআইনিভাবে বিল্ডিং তৈরির অভিযোগ। বজবজের দাপুটে তৃণমূল নেতার সেই বিল্ডিং ভাঙার নির্দেশ আদালতের। নির্দেশ অনুযায়ী, মঙ্গলবার থেকে শুরু হল ভাঙার কাজ।

বজবজ থানার পুলিশ এবং পুরসভা সূত্রে জানা গিয়েছে, বজবজ পুরসভার (Budge Budge Municipality) প্রাক্তন ভাইস চেয়ারম্যান তথা বর্তমান ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর শেখ লুৎফর হোসন বিশাল একটি বাড়ি বানাচ্ছিলেন। নির্মীয়মাণ পাঁচতলা বিল্ডিং নিয়ে জনৈক এক ভদ্রমহিলা কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা করেন। সেই জনস্বার্থ মামলার রায়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রথমে বিল্ডিংটি সিল করার পাশাপাশি, সমস্ত প্রকার নির্মাণে স্থগিতাদেশ দেয়। পরবর্তী সময়ে আদালত বজবজ পুরসভাকে ওই বিল্ডিংটি ভাঙার নির্দেশ দেয়।

[আরও পড়ুন: অশনিতে বিদ্যুৎ বিভ্রাট থেকে জল জমা, এক ফোনেই হবে সমাধান, রইল হেল্পলাইন নম্বর]

সেই নির্দেশ মতই মঙ্গলবার ১০ই মে বজবজ পুরসভার তত্ত্বাবধানে অবৈধ ওই বিল্ডিংটি ভাঙার কাজ শুরু হল। পুরসভার বর্তমান তৃণমূল চেয়ারম্যান গৌতম দাস গুপ্ত জানিয়েছেন, “মহামান্য আদালতের নির্দেশ মতই আমরা এই নির্মীয়মাণ বাড়িটি ভাঙার কাজ হাতে নিয়েছি।” পাশাপাশি তিনি এও জানান, এই বাড়িটি তৈরি করবার জন্য পুরসভার রেকর্ড অনুযায়ী কোনওপ্রকার অনুমতি নেওয়া হয়নি।

তবে এ প্রসঙ্গে প্রাক্তন ভাইস চেয়ারম্যান লুৎফর হোসেন বলেন, “একথা ঠিক যে, বাড়ি তৈরির সময় লিখিত কোনও অনুমতি আমি নিইনি। কিন্তু কারও জমি দখল করে বাড়ি তৈরি করিনি। জমিটি আমার পৈত্রিক সম্পত্তি। তা সত্ত্বেও আদালতের রায় আমি মাথা পেতে নিয়েছি। তবে আছিপুর পর্যন্ত এমন অনেক বিল্ডিংই রয়েছে যেগুলো অনুমতি ছাড়াই তৈরি হয়েছে।”

[আরও পড়ুন: প্রেমিকাকে ফিরে পেতে দিনভর বৃষ্টিতে ধরনা! অবশেষে মন গলল হবু শ্বশুরের, রাতেই মধুরেণ সমাপয়েৎ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে