BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

নিম্ন বুনিয়াদি স্কুলে BCA পাশ করেছেন! শিক্ষাগত যোগ্যতা নিয়ে নিশীথকে খোঁচা উদয়ন গুহর

Published by: Tiyasha Sarkar |    Posted: July 13, 2021 8:47 pm|    Updated: July 13, 2021 8:47 pm

TMC leader Udayan Guha slams Minister Nishith Pramanik | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: লোকসভা তারপর বিধানসভা, দুটি নির্বাচনেই জয়ী হয়েছেন। সদ্যই কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন। তা সত্ত্বেও বিতর্ক যেন পিছু ছাড়ছে না নিশীথ প্রামাণিকের (Nishith Pramanik)। ফের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ফেসবুকে তাঁকে বিঁধলেন তৃণমূল নেতা উদয়ন গুহ (Udayan Guha)।

একদা তৃণমূলের সৈনিক ছিলেন নিশীথ প্রামাণিক। ২০১৯ সালে যোগ দেন বিজেপিতে (BJP)। প্রথমে লোকসভা নির্বাচনে জয় লাভ, পরে বিধানসভায়, ক্রমশ তাঁর উপর কেন্দ্রীয় নেতাদের ভরসা বাড়তে থাকে। তবে প্রথম থেকেই নিশীথের শিক্ষাগত যোগ্যতা আলোচনায় ছিল। তিনি মাধ্যমিক পাশ নাকি BCA উত্তীর্ণ, তা নিয়ে বারবার প্রশ্ন তুলেছিল তৃণমূল। মঙ্গলবার ফের ফেসবুক পোস্টে শিক্ষাগত যোগ্যতা নিয়ে উদয়ন গুহ খোঁচা দিলেন মন্ত্রীকে। এদিন নিশীথ প্রামাণিকের লোকসভার প্রোফাইলের একটি স্ক্রিনশট শেয়ার করেন তৃণমূল নেতা। সেখানে লেখা, Bachelors of Computer Aplications (BCA), Educated at Balakura Junior Basic School। এর সঙ্গে বালাকুড়া নিম্নবুনিয়াদি স্কুলের একটি ছবিও পোস্ট করেন উদয়ন গুহ। লেখেন, “এই সেই বিখ্যাত B-school, যেখান থেকে আমাদের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মাধ্যমিক পাশের পর বিসিএ করেছেন।”

 

[আরও পড়ুন: প্রৌঢ়কে নতুন জীবন দিল Robot! খাস কলকাতাতেই যন্ত্রমানবের হাতে কিডনি প্রতিস্থাপন]

দিনকয়েক আগে একইভাবে ফেসবুকে কেন্দ্রীয় মন্ত্রীর লেখাপড়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন কোচবিহারের তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়। তিনি লিখেছিলেন, “শুনলাম কোচবিহারের সাংসদ মন্ত্রী হচ্ছেন। বেশ ভাল কথা। কিন্তু লোকসভার সাইট খুঁজতে গিয়ে চক্ষু চড়কগাছ। ওয়েবসাইটে সাংসদ মহাশয়ের শিক্ষাগত যোগ্যতা দেখাচ্ছে BCA (Bachelor of Computer Application)। কিন্তু ভোটে দাঁড়ানোর সময় হলফনামায় লেখা সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক। আমি না বিষয়টি বুঝতে পারলাম না। কেউ কি বোঝাবেন নাকি সাংসদ মহাশয় নিজেই বিষয়টি খোলসা করবেন। সামাজিক মাধ্য়মেই কোচবিহারের মানুষের কাছে প্রশ্ন রাখলাম।” এই পোস্ট স্বাভাবিকভাবেই উসকে দিয়েছিল বিতর্ক। তবে সাংসদ বা বিজেপি, কেউই বিষয়টিকে গুরুত্ব দিতে রাজি নন। 

[আরও পড়ুন: দলত্যাগী মুকুলকে PAC চেয়ারম্যান করার প্রতিবাদ, ৮টি কমিটি থেকে ইস্তফা BJP বিধায়কদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement