BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফিরহাদের ডাক উপেক্ষা! দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে কলকাতায় আসছেন না জিতেন্দ্র

Published by: Sucheta Sengupta |    Posted: December 15, 2020 1:08 pm|    Updated: December 15, 2020 1:12 pm

TMC MLA Jitendra Tiwari won't attend the meeting called by Firhad Hakim in Kolkata Tuesday| Sangbad Pratidin

ফাইল ছবি

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: তৃণমূল (TMC) শীর্ষ নেতৃত্বের ডাকা বৈঠককে গুরুত্ব দিলেন না আসানসোলের মেয়র তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। মঙ্গলবার কলকাতার ক্যামাক স্ট্রিটে আলোচনার জন্য তাঁকে মঙ্গলবার ডেকে পাঠিয়েছিল দল। কথা ছিল, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠক হবে। কিন্তু মঙ্গলবার সকালেই তিনি জানিয়ে দিলেন, বৈঠকের বিশেষ দরকার নেই। যা সমস্যা তা মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাবেন। তাঁর কাছে সময় চেয়েছেন।

এই মুহূর্তে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে। ১৭ তারিখে তিনি ফিরবেন। তারপর ১৮ তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর কথা হতে পারে। এ বিষয়ে জিতেন্দ্র তিওয়ারি সাংবাদিকদের বলেন, ”মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে সোমবার রাতে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, ১৮ তারিখ ৫ মিনিটের জন্য মুখ্যমন্ত্রী সময় দিতে পারেন। সেখানেই আমি যেন কথা বলি।” এরপর তাঁর বক্তব্য, যেখানে মুখ্যমন্ত্রীকে তিনি সরাসরি সমস্যার কথা জানাতে পারবেন , সেখানে ফিরহাদ হাকিমের সঙ্গে ওই বৈঠকের কোনও প্রয়োজন নেই।

[আরও পড়ুন: ‘দম বন্ধ হয়ে আসছে’, জেলা সংগঠনের পদ ছেড়ে মন্তব্য শুভেন্দু ঘনিষ্ঠ তৃণমূল নেতার]

তবে এই বিতর্কের মাঝেও এসব গুরুত্ব না দিয়ে জিতেন্দ্র তিওয়ারি এদিনও দলীয় কর্মসূচি ও সরকারি কাজ স্বাভাবিকভাবেই করে চলেছেন। মঙ্গলবারও তিনি আসানসোল (Asansol) পুরনিগমে নিজের দপ্তরে বসে প্রয়োজনীয় কাজকর্ম করলেন। সাহায্যপ্রার্থীদের সঙ্গে কথাবার্তা বলেন, সমস্যা সমাধানের চেষ্টা করেন। তবে দলের প্রতি যে তিনি খানিক ক্ষুব্ধ, তা চেপে রাখলেন না। স্পষ্টই বারবার জানালেন, সমস্য়া নিয়ে শুধু মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গেই কথা বলতে চান। 

[আরও পড়ুন: ‘বাংলায় কেউ চাকরি পায়নি, গুজরাটে পেয়েছে’, কর্মসংস্থান নিয়ে ফের রাজ্যকে তোপ দিলীপের]

আসলে সমস্য়ার সূত্রপাত জিতেন্দ্রর একটি চিঠি ঘিরে। রাজনৈতিক কারণে আসানসোল পুরসভাকে বঞ্চনার অভিযোগ তুলে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) একটি চিঠি লিখেছিলেন জিতেন্দ্র তিওয়ারি। তিনি লেখেন, কেন্দ্রের স্মার্ট সিটি প্রকল্পের ২০০০ কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছে আসানসোল। সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের টাকাও তাঁরা পায়নি বলেই অভিযোগ। তাঁর কথায়, রাজনৈতিক কারণেই কেন্দ্রের একাধিক প্রকল্পের টাকা নিয়ে তাঁদের বাধা দেওয়া হয়েছে। যার জেরে আদতে ক্ষতি হয়েছে আসানসোলের। এই চিঠিই ফের টুইট করে তৃণমূলকে বিঁধেছেন বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য। তা মোটেই ভালভাবে নেয়নি তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই কথা বলার জন্য জিতেন্দ্রকে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু সেই ডাকে সাড়া দিলেন না তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে