Advertisement
Advertisement
Suvendu Adhikari

শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচনী বিধি ভাঙার অভিযোগে কমিশনের দ্বারস্থ তৃণমূল

'তৃণমূল নেতাদের শাহজাহানের মতো অবস্থা করা হবে', হুঙ্কার বিরোধী দলনেতার।

TMC moves EC against Suvendu Adhikari alleging code violation

ফাইল ছবি

Published by: Sulaya Singha
  • Posted:April 2, 2024 7:51 pm
  • Updated:April 2, 2024 7:51 pm

দেবব্রত মণ্ডল, বারুইপুর: নির্বাচনী বিধি লঙ্ঘন করে প্রচার চালানোর অভিযোগ উঠল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এই নিয়ে মঙ্গলবার নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছেন ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশ রাম দাস।

এদিন ক্যানিংয়ে ছিল বিজেপির প্রতিবাদ সভা। দলীয় কর্মীদের আক্রমণের প্রতিবাদে সভা করেন শুভেন্দু। তার আগে ক্যানিংয়ের হাসপাতাল মোড় থেকে অটো স্ট্যান্ড পর্যন্ত একটি প্রতিবাদ মিছিলও করেন। প্রতিবাদ সভাতে উপস্থিত ছিলেন জয়নগর লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকার মানুষজন। ছিলেন বিজেপি প্রার্থী অশোক কান্ডারী। মূলত লোকসভা ভোটের প্রচারের জন্য বিজেপির তরফ থেকে নির্বাচন কমিশনের দপ্তর থেকে অনুমতি নেওয়া হয়েছিল বেলা ৩ টে থেকে বিকেল ৫টা পর্যন্ত। কিন্তু তার পরেও প্রচার চালানো হয়েছে বলে অভিযোগ। পাশাপাশি ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশ রাম দাস, ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা-সহ স্থানীয় তৃণমূল নেতাদেরকে শাহজাহানের মতো অবস্থা করা হবে বলেও হুমকি দেন শুভেন্দু অধিকারী।

Advertisement

নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়ে ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশ রাম দাস বলেন, “নির্বাচনীবিধি লঙ্ঘন করেছে রাজ্যের বিরোধী দলনেতা। বিষয়টি নিয়ে আমরা অভিযোগ জানিয়েছি নির্বাচন কমিশনের কাছে। যাঁরা নির্বাচন বিধি মানেন না, তাঁরা কী করে নির্বাচনে অংশ নেবেন। আমরা চাই বিরোধী দলনেতার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিক নির্বাচন কমিশন।”

Advertisement

উল্লেখ্য, গত কয়েকদিন আগে জীবনতলা থানার মঠের দীঘি এলাকা এবং গোসাবা বিধানসভার কুমিরমারি গ্রামে বিজেপি কর্মীদের উপর আক্রমণ চালানো হয় তৃণমূলের তরফে। এমনই অভিযোগ জানায় বিজেপি। সেই ঘটনার পর বেশ কতগুলো জায়গাতে আক্রান্ত হন বিজেপির কর্মীরা। আর সেই আক্রান্ত কর্মীদেরকে এদিন মঞ্চে তুলে সংবর্ধনা জানান বিরোধী দলনেতা। বিজেপির এই পালটা মিছিলের প্রতিবাদে বুধবার সকাল ১০টায় প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে ক্যানিংয়ে একটি মিছিলের আয়োজন করা হবে বলে জানানো হয়েছে তৃণমূলের তরফ থেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ