২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Abhishek Banerjee: নজরে ২১ জুলাইয়ের প্রস্তুতি, আগামী মাসেই উত্তরবঙ্গ যাচ্ছেন অভিষেক

Published by: Paramita Paul |    Posted: June 25, 2022 7:41 pm|    Updated: June 25, 2022 7:41 pm

TMC MP Abhishek Banerjee to visit Dhupguri in July | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দু’বছর পর ফের উত্তরবঙ্গে একুশের জুলাইয়ের প্রস্ততি সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী মাসেই উত্তরবঙ্গ যাচ্ছেন তিনি। এবার শহিদ দিবসের সমাবেশে উত্তরবঙ্গকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে বলে খবর। তাই সেই ‘গ্র্যান্ড’ সমাবেশের আগে দলীয় কর্মী-সমর্থকদের অনুপ্রাণিত করতে উত্তরবঙ্গে সভা করবেন ডায়মন্ড হারবারের সাংসদ (TMC MP)।

আগামী ১২ জুলাই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২১ জুলাই শহিদ সমাবেশকে কেন্দ্র করে প্রস্তুতি সভা করবেন ধুপগুড়িতে (Dhupguri)। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই দুই জেলার প্রস্তুতি সভা এটি। যদিও তৃণমূলের স্থানীয় নেতৃত্ব বলছে, শুধু শহিদ সমাবেশের প্রস্তুতি সভা এটি নয়। আগামী বছর পঞ্চায়েত নির্বাচন এবং আগামী নভেম্বরে ধুপগুড়ি পুরসভা নির্বাচন রয়েছে। এই সভা থেকে সেই নির্বাচনের প্রস্তুতির বার্তাও দিতে পারেন অভিষেক। তবে শুধু ধুপগুড়ি নয়, উত্তরবঙ্গে আরও একাধিক সভা করতে পারেন তিনি।

[আরও পড়ুন: সারদাকাণ্ডে শুভেন্দুকে গ্রেপ্তারির দাবিতে পথে নামছে TMC, রাজভবনে যাবেন ৮ প্রতিনিধি]

তৃণমূল সূত্রে খবর, ২১ জুলাই শহিদ সমাবেশে যোগ দেওয়ার জন্য বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে উত্তরবঙ্গকে। উত্তরবঙ্গ থেকে যাতে অনেক বেশি সংখ্যক দলীয় কর্মী-সমর্থক
একুশে জুলাইয়ের সমাবেশে যোগ দেন, সেই বিষয়টিতে জোর দেওয়া হয়েছে। তবে অভিষেকের এই সভা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ। কারণ, উত্তরবঙ্গ ভাগের দাবি তুলে একুশের বিধানসভা নির্বাচনের পর থেকেই ময়দানে নেমে পড়েছে বিজেপি। গোপন ডেরা থেকে একই বার্তা দিয়েছেন কেএলও প্রধান জীবন সিংহ। তৃণমূল এই দুই শক্তিকেই প্রতিহত করার ডাক দিয়েছে। এমন রাজনৈতিক পরিস্থিতিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এই উত্তরবঙ্গ সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

উল্লেখ্য, ২০১৯ সালের ২১ জুলাইয়ের সমাবেশের আগে ধুপগুড়িতে সভা করেছিলেন অভিষেক। তার পর করোনা কাঁটায় আর সেভাবে তাঁকে উত্তরবঙ্গ সফরে যেতে দেখা যায়নি। একুশের বিধানসভা নির্বাচনের তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সুযোগ্য সেনাপতি ছিলেন অভিষেক। সেই সময় উত্তরবঙ্গে একাধিক সভা করেছেন তিনি। এবার ফের একবার একুশের সমাবেশের প্রস্তুতি সভা করতে উত্তরবঙ্গ যাবেন তিনি।

[আরও পড়ুন: ২২ দিন আগে স্ত্রীকে কেড়েছে ক্যানসার, সেই শোকেই ঝাঁপ মল্লিকবাজারের রোগীর? উঠছে প্রশ্ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে