Advertisement
Advertisement
TMC MP Satabdi Roy

‘অভিযোগের কোনও প্রমাণ নেই’, অনুব্রতর গ্রেপ্তারির প্রতিবাদে সরব শতাব্দী

এদিন সিউড়িতে তৃণমূলের মিছিলে নেতৃত্ব দেন শতাব্দী রায়।

TMC MP Satabdi Roy opens up over Anubrata Mandal's jail custody in cattle smuggling case ।

ছবি: শান্তনু দাস

Published by: Sayani Sen
  • Posted:August 26, 2022 5:58 pm
  • Updated:August 26, 2022 6:34 pm

নন্দন দত্ত, সিউড়ি: উত্তরোত্তর বাড়ছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম। তার প্রতিবাদে পথে তৃণমূল। সিউড়িতে সাংসদ শতাব্দী রায়ের নেতৃত্বে মিছিল। অনুব্রত মণ্ডলের গ্রেপ্তারির প্রতিবাদেও এদিন সুর চড়ান দলীয় কর্মী-সমর্থকরা। অনুব্রতর বিরুদ্ধে ওঠা অভিযোগের কোনও প্রমাণ নেই বলেই দাবি তৃণমূল সাংসদের।

সিউড়ির জেলা তৃণমূল ভবন থেকে শতাব্দী রায়ের নেতৃত্বে মহিলাদের মিছিল বেরোয়। জেলা থেকে কয়েক হাজার মহিলা সমর্থক এদিন তাদের দলনেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) জন্য গলা ফাটান। কর্মী-সমর্থকদের দাবি, “জেলা সভাপতিকে গ্রেপ্তার করা একটা রাজনৈতিক চক্রান্ত। সিউড়ি রামপুরহাট মেন রোড ধরে হাজার হাজার মহিলা সমর্থকদের মিছিল এসে থামল নেতাজি বাসস্ট্যান্ডের সামনে। সেখানে রাজ্যের সহ সভাপতি শতাব্দী রায় বলেন, “একতার প্রমাণ দেওয়ার সময় এসেছে। আমরা আমাদের সঙ্গেই আছি। বিরোধীদের সব লড়াই, সব বিরোধিতা জব্দ করতে আমাদের ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের সময় এসেছে। সেই প্রতিজ্ঞা এদিনের মিছিল থেকে নিতে হবে।”

Advertisement

[আরও পড়ুন: ‘আদালতের বাইরে মিথ্যা বলছেন’, ফের এজলাসে অরুণাভ ঘোষকে তোপ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

এদিনের সভায় জেলা সভাধিপতি তথা সিউড়ির বিধায়ক, তৃণমূলের মহিলা জেলা সভানেত্রী সাহারা মণ্ডল-সহ জেলার সব ব্লকের সভানেত্রীরা ছিলেন। বাসস্ট্যান্ডের সামনে শতাব্দী রায় আরও বলেন, “জেলার মহিলারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একসঙ্গে আছেন তা প্রমাণের জন্য এটা একটা ছোট্ট মিছিল। আমরা এখান থেকে জানাচ্ছি দিদি আমরা তোমার সঙ্গে ছিলাম, তোমার সঙ্গেই আছি। দ্রব্যমূল্য বৃদ্ধির বিরোধিতায় এই মিছিল। কিন্তু দ্রব্যমূল্য তো কোনও একটা দলের ইস্যু হতে পারে না। এটা প্রতিটি মানুষের ইস্যু। সাধারণ মানুষ বাঁচবে কী করে? তাই এদিনের মিছিল সাধারণ মানুষের প্রতিবাদ। দ্বিতীয়ত, বিলকিস বানুর ধর্ষণকারীদের যেভাবে মিষ্টি খাইয়ে মুক্তি দেওয়া হল, তা দেশের এবং বিশ্বের লজ্জা হওয়া উচিত। তৃতীয়ত, কেন্দ্রীয় বরাদ্দের টাকা সঠিক সময়ে হাতে আসে না বলে আমরা কাজে লাগাতে পারছি না। সব হচ্ছে বিজেপির চক্রান্তের জন্য।” অনুব্রত মণ্ডলের গ্রেপ্তারি প্রসঙ্গে শতাব্দী রায় জানান, “তাঁর বিরুদ্ধে অভিযোগের তো কোনও প্রমাণ নেই। হলে জানাব। আইন আইনের পথে চলুক।”

Advertisement

অন্যদিকে, বেণীমাধব মোড় থেকে এসপির মোড় পর্যন্ত বামেদের ছাত্র যুবদের জাঠা পৌঁছয়। সেখানে সৃজন ভট্টাচার্য জানান, জাতীয় শিক্ষা নীতি বাতিল করতে হবে। চাকরি চোর, দাঙ্গাবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তার জন্যই গত ১৫ দিন ধরে আড়াই হাজার কিলোমিটার পথ ধরে ২২টি জেলায় ১৫০টি সভা সমিতির মাধ্যমে তারা সরব হচ্ছেন। এদিনের জাঠায় অন্যান্যদের সঙ্গে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্যনেত্রী দীপ্সিতা ধর।

[আরও পড়ুন: ময়দা-চিনির মূল‌্যবৃদ্ধির ধাক্কা, এবার দাম বাড়ছে পাউরুটি, কেক, চানাচুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ