১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি, লোককে কী জবাব দেব?’, পার্থ ইস্যুতে মন্তব্য সৌগতর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 22, 2022 3:54 pm|    Updated: September 22, 2022 4:18 pm

TMC MP slams Partha Chatterjee over SSC scam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি (SSC) দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়কেই মাস্টারমাইন্ড বলে দাবি করেছে সিবিআই। প্রাক্তন শিক্ষামন্ত্রীর কীর্তিতে বিড়ম্বনায় পড়তে হয়েছে দলকেও। বৃহস্পতিবার তা স্বীকার করে নিলেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)। বললেন, “এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি, লোকের কাছে কী জবাব দেব?”

এসএসসি দুর্নীতিতে জড়িত অভিযোগে গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয় প্রায় পঞ্চাশ কোটি টাকা। ইডি প্রকাশ্যে এনেছিল উদ্ধার হওয়া সেই টাকার পাহাড়। অর্পিতা বারবার দাবি করেছেন তিনি কিছু জানতেন না। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের বাড়ি থেকে টাকা উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবেই প্রবল ক্ষুব্ধ রাজ্যবাসী। দুর্নীতির সঠিক তদন্ত ও অভিযুক্তদের শাস্তির দাবি জানাচ্ছেন প্রত্যেকেই। শুধু রাজ্যের মানুষ নয়, দলের নেতাদের অনেকেও প্রকাশ্যে পার্থের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: বিয়েতে রাজি ছিল না পরিবার, একই গাছে ফাঁস দিয়ে আত্মঘাতী নদিয়ার দুই স্কুল পড়ুয়া]

এবার তৃণমূল সাংসদ সৌগত রায় স্বীকার করে নিলেন, পার্থ চট্টোপাধ্যায়ের জন্য বিড়ম্বনায় পড়তে হচ্ছে দলকে। তিনি বলেন, “এমন দুর্নীতি দেশে আগে বিশেষ দেখা যায়নি। লালুপ্রসাদ জেল খাটলেও টাকা উদ্ধার হয়নি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখরামের থেকে ৩-৪ কোটি উদ্ধার হয়েছে। ৫০ কোটি টাকার ছবি না দেখলে বিশ্বাস করতে পারতাম না।” এরপরই তিনি বলেন, “টাকার পাহাড় দেখার পর লোকের কাছে কী জবাব দেব? ওই বিড়ম্বনা, লজ্জা তো আমাদের আছেই।” শুধু সৌগত নন, দলের অনেক নেতার গলাতেই এক সুর।

এসএসসি দুর্নীতি নিয়ে সরব হয়েছেন খড়দহের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ও। খড়দহ বিধানসভার বিলকান্দায় দলের একটি অনুষ্ঠানে তিনি বলেন, “বিধানসভায় আমি বলেছি মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন কোর্ট থেকে পরিষ্কার হয়ে আসতে হবে। নাহলে দল কাউকে স্বীকার করবে না। চোর প্রমাণ হলে দল তাকে সহ্য করবে না।”

[আরও পড়ুন: ‘কোনও গাফিলতি ছিল না’, শান্তিনিকেতনের শিশু খুন কাণ্ডে পুলিশকে ক্লিনচিট শিশু সুরক্ষা কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে