BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রামে তৃণমূলের কার্যালয়ে ব্যাপক ভাঙচুর, কাঠগড়ায় বিজেপি

Published by: Tiyasha Sarkar |    Posted: December 30, 2020 12:16 pm|    Updated: December 30, 2020 4:59 pm

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: তৃণমূলের (TMC) কার্যালয় ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল নন্দীগ্রাম। অভিযোগ, এই হামলার ঘটনার নেপথ্যে রয়েছে বিজেপি। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি গেরুয়া শিবিরের। এই ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। জানা গিয়েছে, এদিন রাত সাড়ে ১০ টা নাগাদ নন্দীগ্রামের মহম্মদপুরে তৃণমূলের পার্টি অফিসে হানা দেয় একদল। তৃণমূল নেতা শেখ সুফিয়ানের অভিযোগ, এলাকায় উত্তেজনা তৈরি করার উদ্দেশেই এদিন শাসকদলের কার্যালয়ে হামলা চালায় গেরুয়া শিবির। ব্যাপক ভাঙচুর করে তাঁরা। পরবর্তীতে লোকজন জড়ো হতেই এলাকা ছাড়ে অভিযুক্তরা। এরপরই নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপির বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন নন্দীগ্রামের বিজেপি নেতা প্রলয় পাল। তাঁর অভিযোগ, শাসকদলের গোষ্ঠীকোন্দলের কারণেই এই ঘটনা।

[আরও পড়ুন: বিশ্বভারতীর উপাচার্যকে ‘বিজেপির মার্কামারা’ বলে কটাক্ষ মমতার, জবাব দিলেন ভিসি]

নন্দীগ্রামের তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) পদত্যাগ করে বিজেপি যোগের পর সম্প্রতিকালে একাধিকবার রাজনৈতিক কারণে উত্তপ্ত হতে দেখা গিয়েছে ওই এলাকা। আক্রমণ পালটা আক্রমণের ঘটনাও ঘটেছে। এই পরিস্থিতিতে আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রাম দিবসে শহিদ বেদিতে মাল্যদান করার কথা তৃণমূলের রাজ্য নেতৃত্ব ও বিজেপি নেতা তথা নন্দীগ্রাম আন্দোলনের প্রথম সারির নেতা শুভেন্দু অধিকারীর। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে নতুন করে অশান্তির আশঙ্কা করছেন স্থানীয়রা।

[আরও পড়ুন:অর্জুনগড়ে বিজেপির ডাকে জনস্রোত, শুভেন্দুর সঙ্গে মিছিলে বাবুল-সৌমিত্র-শুভ্রাংশু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement