Advertisement
Advertisement
Supreme Court

ভূপতিনগরে বিজেপির যোগসাজশে ‘বাংলা বিরোধী’ ষড়যন্ত্র NIA-র! তথ্য ফাঁস করে সুপ্রিম কোর্টে TMC

রবিবার সাংবাদিক বৈঠক করে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে NIA-র গোপন বৈঠকের অভিযোগ তুলেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। অভিযোগ, গত ২৬ মার্চ 'বাংলা বিরোধী' এই ষড়যন্ত্র হয়েছে। তার পর শনিবারের অভিযান, গ্রেপ্তার।

TMC to move at Supreme Court on NIA action at Bhupatinagar accuses link with BJP leader Jitendra Tiwari
Published by: Sucheta Sengupta
  • Posted:April 7, 2024 12:25 pm
  • Updated:April 7, 2024 12:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে ভূপতিনগরে NIA অভিযান নিয়ে এবার বিস্ফোরক তথ্য ফাঁস করল তৃণমূল। রবিবার সাংবাদিক বৈঠক করে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এনেছেন তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh), চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁরাই আজ যাচ্ছেন ভূপতিনগরে। সেখানে স্থানীয় নেতৃত্বকে নিয়ে জনসভা করার কথা তাঁদের। নথি পেশ করে তাঁর দাবি, গত ২৬ মার্চ থেকে ভূপতিনগরের (Bhupatinagar) ‘বাংলা বিরোধী’ ষড়যন্ত্র করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাতে মূল চক্রান্তকারী ছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। এসপি ধনরাম সিংয়ের নেতৃত্বে NIA-র বাসভবনে ২৬ মার্চ ঘণ্টাখানেক বৈঠক হয়। তাতেই এনআইএ-কে বলে দেওয়া হয়, তৃণমূলের কোন কোন নেতার বাড়িতে অভিযান চলবে, কাকে কাকে গ্রেপ্তার করতে হবে। এই সংক্রান্ত একটি তালিকাও প্রকাশ করেছে তৃণমূল (TMC)। এ থেকেই স্পষ্ট, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর এবার পালটা চাপ তৈরির পথে হাঁটছে রাজ্যের শাসকদল। সূত্রের খবর, এনিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হচ্ছে তৃণমূল।

আগেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অতিসক্রিয়তা নিয়ে কেন্দ্রকে তোপ দেগেছিল তৃণমূল। শনিবার ভূপতিনগরের ঘটনায় এনআইএ-র অভিযান ও দুই নেতাকে গ্রেপ্তারিতে ‘ষড়যন্ত্র’ তত্ত্বের পালটা চাপ দিতে শুরু করলেন শাসক শিবিরের নেতারা। অভিযোগ, এই ঘটনায় এনআইএ এবং বিজেপির ‘যোগসূত্র’ রয়েছে। তা পূর্বপরিকল্পিত। নথি প্রকাশ্যে এনে কুণাল ঘোষের, বিজেপির কাছ থেকে টাকা নিয়ে ২০২২ সালের পুরনো মামলার তদন্তে গিয়ে দুই তৃণমূল নেতাকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে এমনই অভিযোগ করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এবং চন্দ্রিমা ভট্টাচার্য। আর তাতে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে মূল ‘ষড়যন্ত্রকারী’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এনিয়ে সোশাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

[আরও পড়ুন: পৃথিবীর আয়ু আর কতদিন? জানিয়ে গিয়েছেন বহু ভবিষ্যদ্বাণী মিলিয়ে দেওয়া বাবা ভাঙ্গা!]

কুণাল ঘোষের আরও দাবি, NIA যে বিজেপির সঙ্গে যোগসাজশ করে, তাদের নেতাদের কথায় তৃণমূলের বিরুদ্ধে এমন ষড়যন্ত্র করছে, তার প্রমাণ স্বরূপ এসব নথি নিয়ে কারও আপত্তি থাকলে, একটি ভিডিও রিলিজ করা হবে।  পাশাপাশি বিষয়টি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হবে বলেও তৃণমূলের অন্দর সূত্রে খবর। 

[আরও পড়ুন: অভিযানের নামে শ্লীলতাহানি! NIA’র বিরুদ্ধেই ভূপতিনগর থানায় অভিযোগ দায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ