১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাবালিকার বিয়ে আটকাল যুব তৃণমূল ও টিএমসিপির সদস্যরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 19, 2018 5:46 pm|    Updated: May 19, 2018 5:46 pm

TMC youth wing stops child marriage in Howrah

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: বাড়ি ছেড়ে পালিয়ে আসা এক নাবালিকার বিয়ে রুখল হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের ছাত্র ও যুব নেতৃত্ব। হাওড়া জেলা পুলিশের সাহায্যে নাবালিকাকে উদ্ধার করে তুলে দেওয়া হয় পরিবারের হাতে। উভয়পক্ষকে বুঝিয়ে বন্ধ করা হয় বিয়ে।

[জেলা পরিষদে শোচনীয় ফল, সবুজ ঝড়ে বিরোধীরা ঝুয়ে-মুছে সাফ পূর্ব বর্ধমানে]

জানা গিয়েছে, ১৬ বছরের ওই কিশোরীর বাড়ি দক্ষিণ ২৪ পরগণার উত্তরাবাদের ধোলার এলাকায়। পাঁচ মাস আগে ফোনের মাধ্যমে তার সঙ্গে পরিচয় হয়েছিল হাওড়ার কোলাঘাটের বাসিন্দা ২০ বছরের শেখ নজরুলের। এরপরেই পরস্পরের মধ্যে বেড়ে ওঠে প্রেমের সম্পর্ক। মেয়েটির পরিবার সূত্রে জানা গিয়েছে, এরপরেই নাবালিকাটি বাড়ি ছেড়ে যুবকের বাড়ি চলে আসার সিদ্ধান্ত নেয়। শুক্রবার বাড়ির কাউকে কিছু না জানিয়েই যুবকের বাড়িতে পালিয়ে আসে মেয়েটি। এরপর, যুবকের পরিবারও দুজনের বিয়ে দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করে।

[অনুশীলন চলাকালীন প্রতিশ্রুতিমান বাস্কেটবলারের মৃত্যু, শোকের ছায়া বর্ধমানে]

তবে, নাবালিকা বিবাহে বাধা দেয় ছেলেটির পাড়ার এক যুবক, নাম মাসানুর রহমান। কলকাতা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ওই যুবকের মনে হয়েছিল অন্যায় হচ্ছে। সঙ্গে সঙ্গে সে খবর দিয়েছিল হাওড়া জেলা তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সভাপতি হাসিবুর রহমানকে। জানা গিয়েছে, এরপরেই হাসিবুর রহমান বিষয়টি জানিয়েছিলেন তৃণমূল যুব কংগ্রেসের হাওড়া গ্রামীণ জেলা সভাপতি সুকান্ত পালকে। তিনিই খবর দেন হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার গৌরব শর্মাকে। তারপরে পুলিশ গিয়ে উভয়পক্ষকে বুঝিয়ে এই বিয়ে বন্ধ করে এবং নাবালিকাটিকে তুলে দেওয়া হয় তার পরিবারের হাতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে