BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

অশোকনগরের পর সাগর, ফের রাজ্যে আছড়ে পড়ল টর্নেডো

Published by: Tiyasha Sarkar |    Posted: June 10, 2021 2:16 pm|    Updated: June 10, 2021 3:39 pm

Tornado hits Sagar of South 24 Parganas | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: চুঁচুড়া-হালিশহর, অশোকনগরের (Ashoknagar) পর এবার দক্ষিণ ২৪ পরগনার সাগরের মন্দিরতলায় আছড়ে পড়ল টর্নেডো (Tornado)। বিধ্বংসী এই ঝড়ের দাপটে হুগলি নদীর জল অনেকটা উঁচুতে উঠে যায়। রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। তবে ক্ষয়ক্ষতি হয়নি বলেই খবর। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে সাগরের মন্দিরতলায় হুগলি নদীতে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়। সেই সময় নদীর পারে কাজ করছিলেন কয়েকজন। তাঁরাই প্রথম বুঝতে পারেন মাঝ নদীতে তৈরি হয়েছে টর্নেডো। দেখতে পান, ঝড়ের দাপটে নদীর জল অনেকটা উঁচুতে উঠে যাচ্ছে। এরপর বিষয়টি স্থানীয়দের নজরে পড়ে, তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়।  প্রায় আধঘণ্টারও বেশি সময় মাঝ নদীতে দাপট দেখায় টর্নেডো। তারপর ধীরে ধীরে স্বাভাবিক হয় পরিস্থিতি। জানা যাচ্ছে, নদীর জলস্তরের উপর অবস্থানের কারণেই এলাকায় কোনও ক্ষতি হয়নি। নাহলে এই ঝড়ের যা তীব্রতা তাতে মুহূর্তেই লণ্ডভণ্ড করে দিতে পারত এলাকা।

[আরও পড়ুন: কংগ্রেস ছাড়ছেন প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়? তৃণমূল নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা]

উল্লেখ্য, যশ বা ইয়াস (Cyclone Yaas) আছড়ে পড়ার আগে চুঁচুঁড়া ও হালিশহরে আছড়ে পড়েছিল টর্নেডো। প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছিল। একাধিক দোকান ও বাড়ি ভেঙে যায়। এরপর অশোকনগের তাণ্ডব চালায়  টর্নেডো। নিমেষের মধ্যে প্রায় ২০-৩০টি বাড়ির টিনের চাল  উড়ে যায়। বহু মানুষ আশ্রয়হীন হয়ে পড়েন। সেই ঘটনার সপ্তাহ দুয়েক পর ফের টর্নেডো আছড়ে পড়ল রাজ্যে। 

[আরও পড়ুন:  আদিবাসী তরুণীকে গণধর্ষণ! শোকে অসুস্থ হয়ে মৃত্যু নির্যাতিতার মায়ের, চাঞ্চল্য মালদহে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement