১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অঙ্কিতের স্মৃতি ফিরল নবদ্বীপে, মাথায় বল লেগে মৃত্যু দৃষ্টিহীন ক্রিকেটারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2018 10:48 am|    Updated: February 12, 2018 10:53 am

Tragedy strikes! Blind cricketer dies after on-field head injury in Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অঙ্কিত কেশরীর স্মৃতি উসকে ফের বাইশ গজে প্রাণ গেল এক খুদে ক্রিকেটারের। এবার মাথায় বলের আঘাতে মৃত্যু হল প্রতিভাবান ক্রিকেটার মিরাজুল মল্লিকের। দৃষ্টিহীন হলেও বাইশ গজে বড় তারকা হওয়ার স্বপ্ন দেখত সে। রবিবার, অনুশীলনের সময় এই মর্মান্তিক ঘটনা ঘটে।

[বিয়ে দিতে এসে ছাদনাতলায় অসুস্থ পুরোহিতের মৃত্যু, দেখেও দেখল না কনের পরিবার]

মিরাজুলের বাড়ি নদিয়ার ধুবুলিয়া থানার নতুন নোয়াপাড়ায়। নবদ্বীপের এপিসি ব্লাইন্ড স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল সে। রবিবার দুপুরে ওই স্কুলের মাঠে বন্ধুদের সঙ্গে অনুশীলন করছিল মিরাজুল। ব্যাট করছিল ওই স্কুলেরই নবম শ্রেণির সুমন ঘোষ নামে এক ছাত্র। ওভারের দ্বিতীয় বলে সুমন জোরাল শট হাকায়। প্রচণ্ড গতির সেই বল লাগে মিরাজুলের মাথায়। ‘ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর দ্য ব্লাইন্ড’-এর সদস্য বাসুদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, বল লাগার পরও মাঠ ছাড়তে রাজি হয়নি মিরাজুল। পুরো ওভার শেষ করে সে। তারপরই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে ওই খুদে ক্রিকেটার। গুরুতর জখম অবস্থায় তাকে প্রথমে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে কল্যাণী জহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেইখানে রবিবার রাতেই মিরাজুল মারা যায়। সোমবার ময়নাতদন্তের পর মৃতদেহ মিরাজুলের পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

বাসুদেববাবু আরও জানান, ক্রিকেট অন্ত প্রাণ ছিল মিরাজুল। সফল ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখত সে। ক্রিকেট বল লেগে কোন দৃষ্টিহীন খেলোয়াড়ের মৃত্যু সচরাচর ঘটে না। মিরাজুলের মৃত্যু সত্যিই দুঃখজনক। মিরাজুলের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিশ্বজয়ী দৃষ্টিহীন ক্রিকেটার সুরজিৎ ঘড়াই। অনুশীলনের সময় খেলোয়াড়দের সুরক্ষার প্রতি আরও বেশি নজর দেওয়ার কথাও বলেন তিনি। চলতি বছরই দৃষ্টিহীনদের বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। উল্লেখ্য, বাইশ গজে এমন ঘটনা এই প্রথম নয়। ২০১৪ সালের ২৫ নভেম্বর শেফিল্ড শিল্ড খেলার সময় মাথায় বাউন্সারের আঘাত লাগে অস্ট্রেলিয়ার প্রথম সারির ক্রিকেটার ফিলিপ হিউজের। সিডনির এক হাসপাতালে  তাঁর মৃত্যু হয়। এর কয়েক মাস পর মাঠে সহ খেলোয়াড়ের সঙ্গে ধাক্কায় মৃত্যু হয় বাংলার উদীয়মান ব্যাটসম্যান অঙ্কিত কেশরীর। পরপর এই ঘটনা বুঝিয়ে দেয় খেলার মাঠে সতর্ক থাকা কতটা প্রয়োজন।

[বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণ, সিটি কলেজের পরিত্যক্ত হস্টেলে জখম ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে