BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

লাইনচ্যুত হয়ে দুই ট্রেনের ধাক্কা, শিয়ালদহ আপ ও ডাউন লাইনে ব্যাহত পরিষেবা

Published by: Tiyasha Sarkar |    Posted: November 30, 2022 1:27 pm|    Updated: November 30, 2022 2:11 pm

Train accident at Sealdah station, no casualty reported | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: শিয়ালদহে (Sealdah) বড়সড় দুর্ঘটনা। দুটি ট্রেনের সংঘর্ষে দুমড়ে গেল একটির একাংশ। বেঁকে গিয়েছে চাকা। দুর্ঘটনার জেরে আপ ও ডাউন লাইনে ব্যাহত ট্রেন চলাচল। রেল সূত্রে খবর, ট্রেন পরিষেবা স্বাভাবিক হতে কমপক্ষে ২ ঘণ্টা সময় লাগবে। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে বলে খবর।  

Train accident at Sealdah station, no casualty reported

বুধবার সকালে শিয়ালদহ স্টেশনের ৬ নম্বর থেকে বেরিয়ে একটি ট্রেন কারশেডের দিকে যাচ্ছিল। এদিকে ৮ নম্বর প্ল্যাটফর্ম ছেড়ে বের হচ্ছিল রানাঘাট লোকাল। জানা গিয়েছে, লাইন চেঞ্জ করার সময় ধাক্কা লাগে দুটি ট্রেনের। ক্ষতিগ্রস্ত হয় লোকো পাইলটের কেবিন। পুরো দুমড়ে-মুচড়ে যায়। বেঁকে সরে যায় ট্রেনের চাকা। ঘটনাকে কেন্দ্র করে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পড়েন রানাঘাট লোকালের যাত্রীরা। তড়িঘড়ি যাত্রীদের নামানোর ব্যবস্থা করা হয়। মেরামতির কাজে হাত লাগায় রেল। তবে দীর্ঘক্ষণের চেষ্টায় এখনও ট্রেনটি সরানো সম্ভব হয়নি। চাকা বেঁকে যাওয়ায় বেশ বেগ পেতে হচ্ছে রেলকে।    

[আরও পড়ুন: ২৪ ঘণ্টা পার, বরানগর হাসপাতালের হস্টেলে ছাত্রের রহস্যমৃত্যুতে জারি বিক্ষোভ, ভোগান্তিতে রোগীরা]

এই দুর্ঘটনার জেরে বন্ধ হয়ে গিয়েছে ২ টি লাইন। ফলে যার জেরে ব্যাহত রেল পরিষেবা। কিছু ট্রেন চলাচল করছে। তবে এখনও বিভিন্ন স্টেশনে আটকে ট্রেন। প্রবল ভোগান্তির শিকার যাত্রীরা। কেউ কেউ বহু সময় ধরে ট্রেনে আটকে। কেউ আবার হেঁটেই পৌঁছলেন শিয়ালদহ। তবে কীভাবে এই দুর্ঘটনা? রেল সূত্রে খবর, নির্দিষ্ট সময়েই প্ল্যাটফর্ম ছেড়েছিল রানাঘাট লোকালটি। ওটি চলে যাওয়ার পর ফাঁকা ট্রেনটি কারশেডে যাওয়ার কথা ছিল। একই সময়ে দুটি ট্রেন চলে আসায় ঘটে দুর্ঘটনা। কিন্তু কেন ফাঁকা ট্রেনটি আগেই রওনা দিল, সেটাই প্রশ্ন। সিগন্যাল দেওয়ার ক্ষেত্রে ভুল হয়েছে নাকি ফাঁকা ট্রেনটি সিগন্যাল মানেনি, তা খতিয়ে দেখা হবে বলেই জানিয়েছে রেল। ইতিমধ্যেই গঠন করা হয়েছে তদন্ত কমিটি।      

[আরও পড়ুন: উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে পড়ুয়াদের উস্কানির অভিযোগ, অধ্যাপককে শোকজ করল বিশ্বভারতী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে