BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ভোট পরবর্তী অশান্তি নিয়ে উসকানিমূলক পোস্ট, গ্রেপ্তার ২ বিজেপি সদস্য

Published by: Abhisek Rakshit |    Posted: May 7, 2021 1:52 pm|    Updated: May 7, 2021 2:21 pm

Two BJP supporters held for spreading fake news on social media | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজে অস্থিরতা তৈরি করতে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো প্রোফাইল খুলে উসকানিমূলক পোস্ট। আর এই অভিযোগেই দু’জনকে গ্রেপ্তার করল সিআইডি। এর মধ্যে একজন আবার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র।

রাজ্যে মিটে গিয়েছে ভোটপর্ব। কিন্তু তারপরও রাজ্যের বেশ কিছু জায়গায় দেখা গিয়েছে ভোট পরবর্তী হিংসার ছবি। তবে শপথ নিয়েই সেই সমস্ত ঘটনা রুখতে কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। জেলাশাসক এবং পুলিশ সুপারদেরও এই ধরনের ঘটনা রুখতে কড়া ব্যবস্থার নির্দেশ দেন। পাশাপাশি বিভিন্ন উসকানিমূলক এবং ভুয়ো পোস্ট থেকে সাবধান থাকতেও পরামর্শ দেন রাজ্যবাসীকে। আর মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরই তৎপর হয়ে ওঠে পুলিশ প্রশাসন। তারই ফলস্বরূপ এই গ্রেপ্তারি।

[আরও পড়ুন: ফোন করলেই পাড়ায় মিলবে অক্সিজেন, করোনা মোকাবিলায় জেলায় তৈরি হচ্ছে ফিল্ড হাসপাতাল]

জানা গিয়েছে, ধৃতদের নাম অর্ঘ্য সাহা এবং আকাশ মণ্ডল। অর্ঘ্যের বাড়ি সোনারপুরের নতুনপল্লীতে। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের আইটিআই বিভাগের এই পড়ুয়া অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ অর্থাৎ বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির সদস্য। আর ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আকাশ দেগঙ্গার বাসিন্দা। সে আবার বিজেপি সমর্থক। সিআইডি সূত্রে খবর, আকাশ এবং অর্ঘ্য ফেসবুকে ফেক প্রোফাইল খুলে ভুয়ো খবর পোস্ট করছিল। এছাড়া বিভিন্ন জায়গায় অশান্তির ভুয়ো ছবি তৈরি করেও পোস্ট করছিল তাঁরা। এরপরই স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করা হয় পুলিশের পক্ষ থেকে। শেষপর্যন্ত কম্পিউটারের আইপি অ্যাড্রেস ধরে দু’ জনের হদিশ পান সিআইডির আধিকারিকরা। দু’জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এছাড়া আর কারা কারা তাদের সঙ্গে যোগাযোগ রাখছিল তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, শুক্রবারই আদালতে তোলা হবে দু’ জনকে। তারপর তাদের পুলিশি হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানানো হবে। পুলিশ আশাবাদী, দু’ জনকে জেরা করে বাকিদেরও দ্রুত সন্ধান পাওয়া যাবে।

[আরও পড়ুন: ‘বারমুডা পরুন’, মমতার উদ্দেশে বিতর্কিত মন্তব্যের জেরে FIR দায়ের দিলীপ ঘোষের বিরুদ্ধে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement