BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

হেঁটে নদী পেরনোর সময়ে দুর্ঘটনা, শিলাবতীর চোরা স্রোতে তলিয়ে মৃত্যু ২ বৃদ্ধার

Published by: Sucheta Sengupta |    Posted: June 29, 2020 7:25 pm|    Updated: June 29, 2020 7:27 pm

An Images

দেবব্রত দাস, খাতড়া: নদী পেরিয়ে অন্য গ্রামে যাওয়ার সময়ে স্রোতের অতলে তলিয়ে মৃত্যু হল দুই বৃদ্ধার। বাঁকুড়ার হিড়বাঁধ থানার বেঁচবোনি গ্রামের কাছে শিলাবতী নদীতে দুর্ঘটনাটি ঘটেছে আজ সকালে। স্থানীয় বাসিন্দাদের থেকে খবর পেয়ে বেলার দিকে দেহ দুটি উদ্ধার করে হিড়বাঁধ থানার পুলিশ। বৃষ্টিতে হড়পা বানে নদীর স্রোতের টানে তাঁদের মৃত্যু হয়েছে, জানিয়েছে পুলিশ।

সোমবার সকালে বেঁচবোনি গ্রামের দুই বৃদ্ধা – বছর সত্তরের লারি বাউরি এবং ষাটোর্ধ্ব কাঞ্চন বাউরি শিলাবতী পেরিয়ে যাচ্ছিলেন ইন্দপুর থানা এলাকার রঘুনাথপুরের দিকে। এমনিতে এই নদীতে হাঁটুজল থাকে। ফলে হেঁটেই পেরিয়ে যাওয়া যায়। তবে এদিন জলস্তর একটু বেশি ছিল। তা সত্ত্বেও তাঁরা দুজনেই ভেবেছিলেন, হেঁটে নদী পেরিয়ে যেতে পারবেন। তাই হাঁটুজলের বেশি জল দেখেও নেমে পড়েছিলেন। নামার পরই লারি বাউরির পা হড়কে যায়, তিনি ভেসে যেতে থাকেন। তাঁকে বাঁচাতে গিয়ে একইরকমভাবে তলিয়ে যান কাঞ্চনও।

[আরও পড়ুন: আমফানে ক্ষতি না হলেও পেয়েছিলেন টাকা, তালিকা বানিয়ে টাকা ফেরতের কাজ শুরু প্রশাসনের]

এরপর দু’জনেই স্রোতের টানে তলিয়ে যান। সকালের দিকে আশেপাশে কেউ না থাকায় দুর্ঘটনার কথা জানতে পারেননি। পরে নদীতে দুটি দেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় হিড়বাঁধ থানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে। একে একে দু’জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। দেহ দুটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। শিলাবতীত নদীতে এই দুর্ঘটনার পর সতর্ক গ্রামের বাসিন্দারা। এমনিতে সারাবছর হেঁটেই নদী পারাপার করা গেলেও, বর্ষার সময় জলস্তর বাড়ায় চোরা স্রোত থাকে। তাই এ সময়ে নদী পেরনো নিরাপদ নয়। আজ সকালের দুই বৃদ্ধার তলিয়ে মৃত্যুর ঘটনা যেন সেটাই ফের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

[আরও পড়ুন: অল্প বৃষ্টিতেই জলের তলায় হাওড়ার একাধিক এলাকা, মশা ও সাপের উপদ্রবে নাজেহাল স্থানীয়রা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement