Advertisement
Advertisement
Death

মর্মান্তিক! ওড়িশায় সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে প্রাণ হারালেন বীরভূমের ২ শ্রমিক

দেহ দুটি গ্রামে ফেরাতে স্থানীয় প্রশাসনের দ্বারস্থ পরিবার।

Two labourers from Birbhum died in Odisha while cleaning septic tank | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:July 30, 2023 2:50 pm
  • Updated:July 30, 2023 2:59 pm

নন্দন দত্ত, সিউড়ি: ভিনরাজ্যে কাজ করতে গিয়ে মর্মান্তিক মৃত্যু হল বাংলার দুই শ্রমিকের। ওড়িশার রঘুনাথপুরে সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে দমবন্ধ হয়ে মারা গিয়েছেন বলে খবর। দু’জনই বীরভূমের (Birbhum) পাইকর থানার নয়াগ্রামের বাসিন্দা। তাঁদের নাম সফিকুল শেখ ও গোলসানুর শেখ। গোলসানুরের বয়স ১৮ বছর। সফিকুল ২২ বছরের। কয়েক মাস আগে তাঁরা ওড়িশায় (Odisha) গিয়েছিলেন কাজের খোঁজে। সাফাইকর্মীর কাজ শুরু করেন ২ জন। রঘুনাথপুর গ্রামে একটি সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেই মর্মান্তিক মৃত্যু হল তাঁদের। দেহ দুটি গ্রামে ফেরানোর তোড়জোড় শুরু করেছে স্থানীয় প্রশাসন।

জানা গিয়েছে, শনিবার তাঁরা রঘুনাথপুর গ্রামে সেপটিক ট্যাঙ্কে কাজ করতে নামেন সফিকুল শেখ ও গোলসানুর শেখ। দমবন্ধ হয়ে অচৈতন্য হয়ে পড়ে যান তাঁরা। ঘটনা নজরে আসার সঙ্গে সঙ্গেই দু’জনকে উদ্ধার করে স্থানীয় ক্যাপিটল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। বীরভূমের পাইকর থানা এলাকার নয়াগ্রামে তাঁদের বাড়ি। গ্রামে মৃত্যুর খবর পৌঁছনো মাত্রই কান্নায় ভেঙে পড়ে পরিবার। ভিনরাজ্যে কাজ করতে গিয়ে এভাবে ছেলেদের জীবন শেষ হয়ে যাবে, তা তাঁরা ভাবতেও পারছেন না।

Advertisement

[আরও পড়ুন: ১৫ ঘণ্টা পার, এখনও জ্বলছে বারুইপুরের প্লাস্টিক কারখানা]

দেহ দু’টি ওড়িশা থেকে বীরভূমে ফেরানোর জন্য স্থানীয় প্রশাসনের কাছে আবেদন জানিয়েছে দুই পরিবার। তাঁদের পাশে দাঁড়িয়ে বাংলা সংস্কৃতি মঞ্চে জেলা সম্পাদক শেখ রিপন বলেন, ”দেহ গ্রামে ফেরাতে তৎপর প্রশাসন। ওরা কুরবানির সময়ে গ্রামে এসেছিল। ভাবতে পারছি না, আর দেখা হবে না।” এখন দেহ হাতে পাওয়ার অপেক্ষা।

Advertisement

[আরও পড়ুন: চিকিৎসায় সামান্য উন্নতি, সূর্যকান্ত মিশ্রের ডাকে হাত নেড়ে সাড়া বুদ্ধবাবুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ