BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জমে উঠেছে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপনির্বাচনের প্রচার

Published by: Soumya Mukherjee |    Posted: April 1, 2019 6:54 pm|    Updated: April 1, 2019 6:54 pm

Uluberia-east assembly bypoll : TMC and CPIM candidate starts campaign.

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেস ও সিপিএমের নির্বাচনী প্রচার জমে উঠেছে। লোকসভা নির্বাচনের পাশাপাশি আগামী ৬ তারিখে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা পশ্চিমবঙ্গ বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফির মৃত্যুর পর এই আসনটি শূন্য হয়ে পড়ে। তাই সেখানে উপনির্বাচন৷

এখানে এখনও পর্যন্ত তৃণমূল কংগ্রেস ও সিপিএমের পক্ষ থেকে প্রার্থী দেওয়া হলেও অন্য রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। তৃণমূলের পক্ষে বিশিষ্ট আইনজীবী ইদ্রিশ আলি এবং সিপিএমের পক্ষে উলুবেড়িয়া পুরসভার বিরোধী দলনেতা সাবিরউদ্দিন মোল্লা প্রতিদ্বন্দ্বিতা করছেন। উলুবেড়িয়া পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ড এবং কয়েকটি গ্রাম পঞ্চায়েত এলাকা নিয়ে এই বিধানসভা কেন্দ্রটি গঠিত। উভয়দলের পক্ষ থেকেই প্রতিদিন পুরসভার বিভিন্ন ওয়ার্ডে কর্মিসভা ও বাড়ি বাড়ি প্রচার চালানো হচ্ছে।

CPIM candidate Sabiruddin Molla

রবিবার তৃণমূল কংগ্রেস প্রার্থী ইদ্রিশ আলি খলিসানি হাটতলায় একটি রক্তদান শিবিরে অংশগ্রহণ করেন। বিকেলে দুটি ফুটবল প্রতিযোগিতাতেও তিনি উপস্থিত ছিলেন। সোমবারও তাঁকে এলাকার তৃণমূল কর্মীদের নিয়ে বেশ কয়েকটি সভা করতে দেখা যায়। তারই ফাঁকে উলুবেড়িয়া এলাকার কয়েকটি বাড়ি ও দোকানে প্রচার সেরে নেন। পাশাপাশি ওই এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে মহিলাদের সমস্যার কথা শোনেন তিনি। সব জায়গায় তাঁকে ঘিরে ভিড়ে জমে যায় মানুষের। এপ্রসঙ্গে তিনি বলেন, মানুষের ভালবাসায় তিনি অভিভূত। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে যে দায়িত্ব দিয়ে এখানে পাঠিয়েছেন তিনি অবশ্যই এলাকার মানুষের পাশে থেকে সেই দায়িত্ব পালন করবেন।

[আরও পড়ুন-‘স্বাধীনতা’র জন্য বৃদ্ধা মাকে কুপিয়ে খুন করল যুবক! ]

অপরদিকে তাঁর প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী সাবিরউদ্দিন মোল্লা উলুবেড়িয়ার ভূমিপুত্র হওয়ায় প্রচারে কিছুটা বাড়তি সুবিধা পাচ্ছেন। রবিবার তিনি উলুবেড়িয়ার রঘুদেবপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বাড়ি-বাড়ি প্রচার করেন। আর সোমবার সকাল থেকেই তাঁকে উলুবেড়িয়ার বেশ কয়েকটি এলাকার মানুষের সঙ্গে মিলিত হতে দেখা যায়। দুপুরে স্থানীয় নেতৃত্ব ও কর্মীদের নিয়ে একটি নির্বাচনী সভায় অংশ নেন তিনি। অসম্ভব জনপ্রিয় ব্যক্তি হিসেবে সাবিরউদ্দিন মোল্লার সুনাম রয়েছে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তিনি এই আসন থেকেই বামফ্রন্ট প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। লোকসভা নির্বাচনেও শেষ দু’বার তিনি উলুবেড়িয়া কেন্দ্র থেকে বামফ্রন্ট মনোনীত প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই এলাকার প্রতিটি ইট, কাঠ, পাথর তিনি হাতের তালুর মতোই চেনেন। তাই বিভিন্ন এলাকার মানুষ তাঁকে সাদরে গ্রহণ করেন। তিনি জানান, মানুষের আশীর্বাদ তাঁর মাথায় রয়েছে। আসন্ন নির্বাচনে মানুষ উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট প্রার্থীকেই জয়ী করবেন বলেই তাঁর বিশ্বাস। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সাবিরউদ্দিন মোল্লা তৃণমূল কংগ্রেস প্রার্থী হায়দার আজিজ সফির কাছে ১৬,২৬৯ ভোটের ব্যবধানে পরাজিত হন। হায়দার আজিজ সফি ৭২,১৯২ ভোট পান। সাবিরউদ্দিন মোল্লা পান ৫৫,৯২৩ ভোট। আর এই কেন্দ্র থেকে ২৮,২২৯ ভোট পেয়েছিলেন বিজেপি প্রার্থী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে