৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাতের রাস্তায় অজানা জন্তুর দেখা, আতঙ্কে কাঁটা সিউড়িবাসী

Published by: Tiyasha Sarkar |    Posted: June 9, 2020 1:37 pm|    Updated: June 9, 2020 1:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার জঙ্গল সংলগ্ন রাস্তায় নজরে পড়া অজানা জন্তু ঘুম উড়িয়েছে সিউড়িবাসীর। রাত জেগে পাহারা দিচ্ছেন স্থানীয়রা। তাঁদের ধারণা, ওই জন্তুটি বাঘই। তবে এ বিষয়ে এখনও নিশ্চিত নয় বনদপ্তর।

জানা গিয়েছে, রবিবার রাতে কাজ সেরে বাড়ি ফেরার সময় সিউড়ি ২ নম্বর ব্লকের পলসিটা গ্রামের বাসিন্দা এক যুবক জঙ্গলের পাশের রাস্তায় একটি অজানা জন্তু দেখতে পান। এরপরই গোটা বিষয়টি এলাকাবাসীদের জানান তিনি। তখন জানা যায় যে, এলাকার আরও অনেকেই দেখেছে প্রাণীটিকে। এতেই বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ে পলসিটা এলাকায়। খবর দেওয়া হয় বনদপ্তরে। এলাকাবাসীদের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এলাকায় তল্লাশিও চালান বনদপ্তরের আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘ভোটবাক্সে বাংলার মানুষ আপনাকে রাজনৈতিক শরণার্থী বানাবে’, মমতাকে তোপ শাহের]

সূত্রের খবর, এদিন গভীর জঙ্গলে প্রবেশ সম্ভব না হলেও জঙ্গল সংলগ্ন এলাকায় ওই ধরণের কোনও প্রাণীর দেখা পাননি বনদপ্তরের আধিকারিকরা। এলাকা থেকে পাওয়া নখের দাগের ভিত্তিতে জন্তুটিকে শনাক্ত করার চেষ্টা করছেন তাঁরা। তবে বাঘের উপস্থিতি প্রমাণিত না হলেও আতঙ্ক একফোঁটাও কমেনি স্থানীয়দের। তাই রাত জেগে লাঠি সোটা নিয়ে গ্রাম পাহারা দিচ্ছেন তাঁরা। প্রত্যেকের মনে  ভয় এই বুঝি থাবা বসালো দক্ষিণরায়। এ প্রসঙ্গে বনদপ্তরের আধিকারিকরা বলেন, যে প্রাণীটিকে দেখা গিয়েছে সেটি বাঘরোলও হতে পারে।

[আরও পড়ুন: পেটের টান, করোনাকে ‘কবর’ দিয়ে কাজে ফিরলেন দক্ষিণ ২৪ পরগনার আদিবাসী মহিলারা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement