BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

১৫ দিনে যৌন হেনস্তা মামলার রায় দিয়ে নজির নদিয়ার আদালতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 21, 2016 1:07 pm|    Updated: December 21, 2016 1:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরাধ করার মাত্র ১৫ দিনের মধ্যে যৌন হেনস্তার মামলার রায় ঘোষণা করে নজির গড়ল নদিয়ার কৃষ্ণনগর আদালত। যেখানে দেশে একটি মামলার রায় বেরোতে বছরের পর বছর সময় লেগে যায়, সেখানে এমন ঘটনা বিরল। মাত্র দু’সপ্তাহে বিচার পেল অভিযোগকারী। বিচারকের ঘোষিত এই রায়কেই এ যাবৎকালীন সবচেয়ে দ্রুত ঘোষিত রায় বলেই মনে করা হচ্ছে।

৮ বছরের কিশোরীকে যৌন হেনস্তার দায়ে দোষী সাব্যস্ত ৫০ বছরের বিজন শীলকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিলেন কৃষ্ণনগর আদালতের বিচারক জিমুতবাহন বিশ্বাস। গত ৬ ডিসেম্বর এই অপরাধ করেছিল বিজন শীল। আর মঙ্গলবার মামলার রায় ঘোষিত হল। কলকাতার জাতীয় গোয়েন্দা বিভাগের কাউন্সেল শ্যামল ঘোষ আদালতের তৎপরতার প্রশংসা করে বলেন, “এত দ্রুত আইনি পদক্ষেপ এর আগে কখনও দেখিনি। সরকার পক্ষের আইনজীবী এবং বিচারক উভয়কেই অভিনন্দন জানাই।”

৬ ডিসেম্বর কিশোরীকে যৌন হেনস্তার ঘটনা ঘটে। সেদিনই গ্রেফতার করা অভিযুক্ত বিজনকে। ৭২ ঘণ্টার মধ্যে চার্জশিট জমা দেয় পুলিশ। ১২ ডিসেম্বর আদালতে শুরু হয় মামলার শুনানি। ১৯ ডিসেম্বরের মধ্যে ১৪ জন সাক্ষীর বয়ান শুনে নজির গড়েন বিচারক। মঙ্গলবার দুপুর তিনটেয় মামলার রায় ঘোষণা করা হয়। দোষী বিজনের পাঁচ বছরের জেল এবং ১০ হাজার টাকা জরিমানার শাস্তি দেয় আদালত। জরিমানা না দিতে পারলে কারাদণ্ডের মেয়াদ আরও তিনমাস বেড়ে যাবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement