BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রয়াত প্রবীণ কংগ্রেস নেতা কাজী আব্দুল গফ্ফর, রাজনৈতিক মহলে শোকের ছায়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 18, 2018 1:26 pm|    Updated: June 1, 2019 5:33 pm

An Images

রাহুল চক্রবর্তী: একসময়ে যুব কংগ্রেসের অন্যতম সংখ্যালঘু মুখ ছিলেন তিনি। জাতীয় কংগ্রেসের কর্মকাণ্ডেও ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছিলেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে ৮ বার বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। প্রয়াত হলেন প্রবীণ কংগ্রেস ও নেতা বাদুড়িয়ার প্রাক্তন বিধায়ক কাজী আব্দুল গফ্ফর। বুধবার ভোরে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কাজী আব্দুল গফ্ফর। শোকের ছায়া রাজনৈতিক মহলে। দলের এই প্রবীণ নেতার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস নেতৃত্ব।

[মাটিতে বসে গল্পের মোড়কে দত্তক নেওয়া গ্রামে ভোটপ্রচার বাবুলের]

বয়স হয়েছিল ৯৬ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন প্রাক্তন বিধায়ক। পঁচাত্তর বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে অশক্ত শরীরে বিধানসভায় এসেছিলেন। প্রবীণ এই বিধায়ককে সম্মানিত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাপাধ্যায়। ১৯৬৭ সালে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া বিধানসভা কেন্দ্র থেকে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন গফ্ফর সাহেব।  ওই কেন্দ্র থেকে মোট ৮ বার বিধায়ক হয়েছিলেন তিনি। ২০১১ সালে দীর্ঘ ৩৪ বছরের বামশাসনের অবসান ঘটিয়ে এ রাজ্যে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। সেবারও বাদুড়িয়া বিধানসভা কেন্দ্রে কংগ্রেস ও তৃণমূলের জোটপ্রার্থী ছিলেন কাজী আব্দুল গফ্ফর। তিনি জিতেওছিলেন। তবে ২০১৬-র বিধানসভা ভোটে অবশ্য আর প্রতিদ্বন্দ্বিতা করেননি প্রবীণ এই কংগ্রেস নেতা।

[কালবৈশাখীতে লন্ডভন্ড রাজ্য, মৃতের সংখ্যা বেড়ে ১৪]

কংগ্রেসি রাজনীতিতে গান্ধীবাদী নেতা হিসেবে পরিচিত ছিলেন কাজী আব্দুল গফ্ফর। প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর অত্যন্ত প্রিয়পাত্র ছিলেন তিনি। বুধবার ভোরে বাদুড়িয়ায় নিজের বাসভবনে প্রয়াত হলেন প্রবীণ এই কংগ্রেস নেতা। তাঁর মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহল। জানা গিয়েছে, প্রয়াত প্রাক্তন বিধায়ককে শেষশ্রদ্ধা জানাতে তাঁর বাড়িতে যাচ্ছেন সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরাই। কাজী আব্দুল গফ্ফরের মৃত্যতে শোক প্রকাশ করেছে কংগ্রেস নেতৃত্বও।

[পরিচিতর হাতেই ধর্ষণের শিকার দশম শ্রেণির ছাত্রী, গ্রেপ্তার অভিযুক্ত

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement