২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

আকাশনীল ভট্টাচার্য, বারাকপুর: নতুন থানা উদ্বোধনের দিন ফের উত্তপ্ত ভাটপাড়া। ফাঁড়ি থেকে ঢিলছোঁড়া দূরত্বে দফায় দফায় বোমাবাজি, চলল গুলিও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। এমনকী, পুলিশকে শূন্যে গুলিও চালাতে হয়। এলাকায় নামানো হয় ব়্যাফ ও কমব্যাট ফোর্স। গুলিবিদ্ধ হয়ে একজন মারা গিয়েছেন বলে খবর। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশকর্মীও।

[ আরও পড়ুন: পতাকা ঘিরে অশান্তি, তৃণমূল-বিজেপি সংঘর্ষে অগ্নিগর্ভ কল্যাণী]

লোকসভা ভোটের সময় থেকেই উত্তপ্ত ভাটপাড়া। উপনির্বাচনকে কেন্দ্র করেও শাসক-বিরোধী সংঘর্ষে আহত হন বেশ কয়েকজন। ভোট মিটলেও এখনও অশান্তির বিরাম নেই। বুধবার সাতসকালে ভাটাপাড়া তদন্তকেন্দ্রের কাছেই গুলিবিদ্ধ হন এক যুবক। খুব কাছ থেকেই তাঁকে লক্ষ্য করে গুলি চালিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। এদিকে, আবার ভাটাপাড়া তদন্তকেন্দ্রটি থানায় রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছে বারাকপুর কমিশনারেট। কিন্তু থানা উদ্বোধনের আগে বৃহস্পতিবার সকালে ভাটপাড়া মোড় লাগোয়া শ্রমিক লাইনে আচমকাই বোমাবাজি শুরু হয়। বেলা যত গড়াতে থাকে, বোমাবাজি ততই বাড়তে থাকে। একসময় কার্যত মুড়ি-মুড়কির মতো বোমা পড়তে শুরু করে ভাটপাড়ায়। আতঙ্কে দোকানপাট ও বাজার বন্ধ হয়ে যায়। খবর পেয়ে যখন পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়, ততক্ষণ রণক্ষেত্রের চেহারা নিয়েছে গোটা এলাকা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, কাঁদানে গ্যাস শেল ফাটানোই শুধু নয়, পুলিশকে শূন্যে গুলিও চালাতে হয়। নামানো হয় ব়্যাফ ও কমব্যাট ফোর্স।

কিন্তু, হঠাৎ করে বৃহস্পতিবার কেন ফের অশান্ত হয়ে উঠল ভাটপাড়া? কারাই বা গুলি-বোমা ছুঁড়ল? তা এখনও পরিষ্কার নয়। প্রাথমিক তদন্তে অনুমান, রাজনৈতিক সংঘর্ষ নয়, এলাকায় আতঙ্ক তৈরি করে দুষ্কৃতীরাই একাজ করেছে। তবে কারণ যাই হোক না কেন, থানা উদ্বোধন করতে যখন পুলিশের পদস্থ আধিকারিকদের ভাটপাড়ায় আসার কথা, তখন ফের অশান্তির ঘটনায় আতঙ্কিত ভাটাপাড়ার মানুষ।

[আরও পড়ুন: ৪ দিনেই মোহভঙ্গ, গেরুয়া ছেড়ে ‘ঘর ওয়াপসি’ পুরুলিয়ার তৃণমূল সদস্যদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং