Advertisement
Advertisement
Viswa Bharati

বসন্ত বন্দনাতেও অশান্তি! আবির খেলায় ছাত্রকে ‘মার’ নিরাপত্তারক্ষীর, কাঠগড়ায় বিশ্বভারতীর উপাচার্য

ঠিক কী অভিযোগ পড়ুয়াদের?

Viswa Bharati VC criticized for beating student during Basanta Bandana | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:March 3, 2023 11:20 am
  • Updated:March 3, 2023 11:20 am

নন্দন দত্ত, বীরভূম: বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বিশ্বভারতীর। এবার বসন্ত বন্দনাতেও অশা্ন্তি। নির্দেশ অমান্য করে গৌড় প্রাঙ্গনে আবির খেলায় পড়ুয়াকে মারধরের অভিযোগ নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। পড়ুয়াদের দাবি, উপাচার্যের নির্দেশেই মারধর করা হয়েছে। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণের মধ্যেই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে বিশ্বভারতীতে।

বিশ্বভারতীর বসন্ত উৎসব ও পৌষ মেলা রাজ্যের প্রত্যেকের কাছে অত্যন্ত প্রিয়। দুটিক্ষেত্রেই দূর দূরান্তের মানুষ জড়ো হতেন। মেতে উঠতেন আনন্দে। তবে পরিস্থিতির কারণে গত কয়েকবছর ধরে বন্ধ বসন্ত উৎসব ও পৌষ মেলা। এবছর করোনার দাপট নেই। ফলে সকলের ধারণা ছিল, বসন্ত উৎসব হবে আগের মতো করে। তবে সেই আশা পূর্ণ হয়নি। বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী জানিয়েছেন, উৎসবের নামে তাণ্ডব করা হয়। সেই কারণে এবছর হচ্ছে ‘বসন্ত বন্দনা’। বৃহস্পতিবারে রাতে বৈতালিকের মাধ্যমে শুরু হয়েছে বসন্ত বন্দনা। শুক্রবার সকালে গৌড় প্রাঙ্গণের মঞ্চে ‘ওরে গৃহবাসী খোল দ্বার খোল’ গানের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

Advertisement

[আরও পড়ুন: প্রথা ভেঙে বিশ্বভারতীতে শুরু ‘বসন্ত বন্দনা’, পর্যটক দূর-অস্ত প্রাক্তনীদের প্রবেশেও নিষেধাজ্ঞা]

জানা গিয়েছে, শুক্রবার সকালে গৌড় প্রাঙ্গনে আবির খেলায় মেতে ওঠেন ছাত্র-ছাত্রীদের একাংশ। তাতেই শুরু অশান্তি। অভিযোগ, আবির খেলার ‘অপরাধে’ উপাচার্যের নির্দেশে বেধড়ক মারধর করা হয় এক ছাত্রকে। তিনি অসুস্থ হয়ে পড়েন। ঘটনাকে কেন্দ্র করে তুমুল শোরগোল। অন্যান্য পড়ুয়ারা আহত ছাত্রের পাশে দাঁড়িয়েছে। ক্ষোভ উগরে দিয়েছে উপাচার্যের বিরুদ্ধে।

Advertisement

[আরও পড়ুন: আরও তিনটি মামলায় জামিন পেলেন সারদা কর্তা সুদীপ্ত সেন, তবে এখনই জেলমুক্তি নয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ