২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনায় প্রার্থীর মৃত্যু, বৈষ্ণবনগর কেন্দ্রে ভোট স্থগিতের নির্দেশ দিল নির্বাচন কমিশন

Published by: Sucheta Sengupta |    Posted: April 27, 2021 12:00 pm|    Updated: April 27, 2021 1:12 pm

WB assembly election: EC stays polling at Maldah's Baishnabnagar seat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে আরও এক প্রার্থীর মৃত্যু হয়েছে করোনায় (Coronavirus)। সোমবার রাতে মারা গিয়েছেন বৈষ্ণবনগরের (Baishnabnagar) নির্দল প্রার্থী সমীর ঘোষ। ফলে এই কেন্দ্রে ভোট স্থগিত করে দিল নির্বাচন কমিশন। ২৯ তারিখ, নির্ধারিত সূচি অনুযায়ী এই কেন্দ্রে ভোট হবে না। মঙ্গলবার এই মর্মে নির্দেশিকা জারি হয়েছে বলে খবর। কবে ফের মালদহের বৈষ্ণবনগর কেন্দ্রে ভোট হবে, তা এখনও জানানো হয়নি কমিশনের তরফে। পরে এ নিয়ে বিজ্ঞপ্তি জারি হবে। ফলে আগামী ২ মে, রাজ্যের ২৯৪ টি আসনের মধ্যে ২৯১টির ভোটগণনা ও ফলপ্রকাশ হবে।

এর আগে মুর্শিদাবাদের দুই কেন্দ্র – জঙ্গিপুর, সামশেরগঞ্জের দুই প্রার্থীর মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। নির্বাচনী লড়াইয়ে নামতে না নামতেই প্রাণ হারিয়েছেন সামসশেরগঞ্জের কংগ্রেস (Congress) প্রার্থী রেজাউল হক এবং জঙ্গিপুরের আরএসপি (RSP) প্রার্থী প্রদীপ নন্দী। এই দুই কেন্দ্রে ১৩ মে ভোটগ্রহণের কথা ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। কিন্তু ওইদিন ইদ। তাই সংখ্যালঘু অধ্যুষিত এলাকার স্থানীয় বাসিন্দাদের আবেগের কথা মাথায় রেখে এই দিন পরিবর্তনের আবেদন করে রাজনৈতিক দলগুলি। তাতে সাড়া দিয়ে ১৬ মে এই দুই কেন্দ্রে লড়াইয়ের জন্য দুই নতুন প্রার্থীর নাম ঘোষণা করে দেয় সংযুক্ত মোর্চা। সামশেরগঞ্জ থেকে সংযুক্ত মোর্চার তরফে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন মৃত রেজাউল হকের স্ত্রী রোকেয়া খাতুন। জঙ্গিপুর আসনে সংযুক্ত মোর্চার হয়ে লড়বেন আরএসপি প্রার্থী জানে আলম।

[আরও পড়ুন: নেত্রীর নির্দেশই শিরোধার্য? CBI দপ্তরে হাজিরা এড়ালেন অনুব্রত, চিঠি লিখে জানালেন কারণ

এরপর মালদহের (Maldah) বৈষ্ণবনগরের নির্দল প্রার্থী সমীর ঘোষেরও প্রাণ কাড়ল মারণ ভাইরাস।জানা গিয়েছে, করোনা পজিটিভ হওয়ার পর সোমবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। মালদহ থেকে কলকাতায় আসার পথেই মৃত্যু হয় সমীরবাবুর। এলাকায় তিনি বিশিষ্ট ব্যবসায়ী বলে পরিচিত। তাঁর মৃত্যুতে তাই এলাকায় শোকের ছায়া। তারউপর ভোট স্থগিত হয়ে যাওয়ায় ২৯ তারিখ এই কেন্দ্রের ভোটাররা নির্বাচনী প্রক্রিয়া অংশ নিতে পারবেন না। সমীর ঘোষের পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন মালদহের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ডিন বিকাশ রায়ও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে