২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিনামূল্যে রেশন নাকি ভাষণ, কোনটা চান?’, তৃণমূল-বিজেপির তুলনা টেনে প্রশ্ন অভিষেকের

Published by: Sucheta Sengupta |    Posted: April 2, 2021 3:17 pm|    Updated: April 2, 2021 3:20 pm

WB Assembly election: TMC MP Abhishek Banerjee is campaigning in South 24 Parganas |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ”বিনামূল্যে ভাষণ দেয় বিজেপি আর বিনামূল্যে রেশন দেয় তৃণমূল সরকার। অতএব, ভোট দিয়ে কাকে আনবেন, তা ঠিক করে নিন নিজেরাই।” দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে শেষ লগ্নের প্রচারে এভাবেই দলীয় প্রার্থীর হয়ে জনতার সমর্থন চাইলেন যুব তৃণমূল সভাপতি তথা স্থানীয় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। ঝোড়ো ভাষণে বারবার বিজেপি আর তৃণমূলের নানা প্রকল্পের তুলনা টেনেই তিনি বোঝাতে চাইলেন, বিজেপি ক্ষমতায় এলে বিপদ বাড়বে আর তৃণমূল ফের সরকার গঠন করলে মিলবে আরও সুবিধা।

আগামী ৬ তারিখ, তৃতীয় দফায় দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে (Kultali) ভোট। এই জেলার আরও বেশ কয়েকটি কেন্দ্রে ওই একই দিনে ভোট নেওয়া হবে। তাই শেষবেলার প্রচারে সেখানে কার্যত ঝাঁপিয়ে পড়েছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও ভোট ঘোষণার শুরু থেকেই তিনি কার্যত দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) মাটি কামড়ে পড়েছিলেন তিনি। একদিনে টানা একাধিক জনসভা, রোড শো করে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কুলতলি, ডায়মন্ড হারবার এলাকায় একাধিক জনসভা, রোড শো’ও রয়েছে। সেখান থেকেও বিজেপি-তৃণমূলের তুলনা করে বিজেপি বিরোধিতার সুর চড়ালেন তিনি। গত ১০ বছরে মমতা সরকারের উন্নয়নের খতিয়ান নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারের সঙ্গে প্রতিযোগিতার চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন ফের।

[আরও পড়ুন: ভোটের মরশুমে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার বজবজের বিজেপি নেতা, উদ্ধার প্রচুর তাজা বোমা]

কুলতলি থেকে ঘাসফুল শিবিরের হয়ে একুশের ভোটযুদ্ধে লড়ছেন গণেশচন্দ্র মণ্ডল। তাঁর সমর্থনে এদিন প্রচারে বেরিয়ে অভিষেক বলেন, ”মনে করুন, গণেশচন্দ্র মণ্ডলকে নয়, আপনারা ভোট দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।” দক্ষিণ ২৪ পরগনায় মোট ৩১ টি বিধানসভা আসন। তৃণমূলের শক্ত ঘাঁটি। এখনও পর্যন্ত রাজ্যের এই জেলায় গেরুয়া শিবির ততটা থাবা বসাতে পারেনি। আর সেই আত্মবিশ্বাস হাতিয়ার করেই তৃণমূল নিজের জমি দখলে রাখতে চাইছে। এদিকে, তৃণমূলের ওই শক্ত জমি ছিনিয়ে নিতে মরিয়া বিজেপিও। তাই কেন্দ্রীয় নেতারা বারবার দক্ষিণ ২৪ পরগনার নানা জায়গায় প্রচার সভা করছেন। এদিনও বারুইপুর পশ্চিমে রোড শো করবেন অমিত শাহ। এই প্রচারযুদ্ধের মাঝে শেষ হাসি কে হাসে, সেটাই দেখার।

[আরও পড়ুন: সুন্দরবন এলাকায় অনন্য নজির, এই প্রথম ভোটাধিকার প্রয়োগ করোনা রোগীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে