১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিমতাকাণ্ডে ডেথ সার্টিফিকেটে ‘বিজেপি প্রার্থী’ চিকিৎসকের সই, প্রার্থীপদ বাতিলের দাবি তৃণমূলের

Published by: Paramita Paul |    Posted: March 29, 2021 8:13 pm|    Updated: March 29, 2021 8:18 pm

WB Assembly Poll: BJP candidate Archana Majumdar signs on death certificate sparks controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের উত্তাপে ফুটছে বাংলার রাজনীতি। সেই আবহের পারদ আরও চড়িয়ে দিল নিমতায় ‘আক্রান্ত’ বৃদ্ধা শোভা মজুমদারের মৃত্যু। তাঁর ডেথ সার্টিফিকেট দিয়েছেন দমদমের বিজেপি প্রার্থী চিকিৎসক অর্চনা মজুমদার। ওই সার্টিফিকেটে স্বাক্ষর করার পাশাপাশি নিজের প্রার্থী পদেরও উল্লেখ করেছেন তিনি। আর এই ঘটনায় তীব্র বিতর্ক তৈরি হয়েছে। তৃণমূলের তরফে বিজেপি প্রার্থী অর্চনা মজুমদারের প্রার্থী পদ বাতিলের দাবি জানিয়েছে তৃণমূল নেতৃত্ব।

গত ১ মার্চ ওই আক্রান্ত বৃদ্ধার বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও অর্জুন সিং। তার পরই বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় শোভা মজুমদার নামের ওই বৃদ্ধাকে। সেখানে তাঁর শারীরিক অবস্থার উন্নতিও হয়। দিন চারেক আগে বাড়িতে ফিরেছিলেন তিনি। এর পর রবিবার রাতে মৃত্যু হয় তাঁর। স্বভাবতই দ্বিতীয় দফা নির্বাচনের আগে ‘তৃণমূলের হাতে আক্রান্ত’ বৃদ্ধার মৃত্যু ঘিরে ফের উত্তপ্ত বঙ্গ রাজনীতি। ঘটনার খবর পেতেই তাঁর বাড়িতে হাজির হয়েছিলেন দমদমের বিজেপি প্রার্থী। তিনিই শোভাদেবীর ডেথ সার্টিফিকেট লেখেন। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

[আরও পড়ুন : ‘নন্দীগ্রামের গুলিকাণ্ড তৃণমূল-বিজেপির যৌথ ষড়যন্ত্র’, মমতার বয়ান বদলে প্রতিক্রিয়া সিপিএমের]

তৃণমূলের তরফে দাবি করা হয়েছিল, বয়সজনিত কারণে শোভাদেবীর মৃত্যু হয়েছে। কিন্তু অর্চনাদেবী ডেথ সার্টিফিকেটে লেখেন, মারের জেরে এক মাস পরেও তাঁর শরীরের ভিতরে ও বাইরে একাধিক গুরুতর আঘাত রয়েছে। কিন্তু অর্চনাদেবীর স্বাক্ষর ঘিরে বিতর্ক ছড়িয়েছে। তৃণমূলের দাবি, শোভাদেবীকে মারধর কাণ্ডে তদন্ত চলছে। ময়নাতদন্তের আগেই এভাবে রিপোর্ট দেওয়া যায় না বলে দাবি করেছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং প্রার্থী শশী পাঁজা।

উত্তর দমদমের বিজেপি প্রার্থী অর্চনা মজুমদার ওই বৃদ্ধার বাড়িতে যান। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বৃদ্ধার মৃত্যুর সুবিচার দাবি করেন। যদিও দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, “এই ঘটনার সঙ্গে তৃণমূলের যোগ নেই। বৃদ্ধা দীর্ঘদিন ধরে শয্যাশায়ী ছিলেন। অসুস্থতার জেরে তাঁর মৃত্যু হয়েছে।” সে কথা অবশ্য মানতে নারাজ বিজেপি নেতৃত্ব।

[আরও পড়ুন : ‘খুন নয়, আত্মহত্যাই’, দিনহাটায় বিজেপি নেতার মৃত্যুতে বিবেক দুবের রিপোর্টে তৃণমূলের স্বস্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে