Advertisement
Advertisement
Bagda

উপনির্বাচনেও বুথ জ্যাম! বিক্ষোভের মুখে বিজেপি প্রার্থী, বিতর্কে জড়ালেন তৃণমূল প্রার্থীও

একুশের নির্বাচনে এই কেন্দ্র বিজেপির দখলে গেলেও এবার বাগদায় জিতবে বলে আশাবাদী তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর।

WB By-Elections: TMC candidate engaged in controversy during booth visit, BJP candidate faces agitation
Published by: Sucheta Sengupta
  • Posted:July 10, 2024 5:31 pm
  • Updated:July 10, 2024 5:31 pm

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে ফিরল ভোটের চেনা ছবি। বনগাঁর বাগদা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে সকাল থেকেই ছিল অশান্তির পরিবেশ। সকালেই বুথ পরিদর্শনে বেরিয়ে বিতর্কে জড়ালেন তৃণমূল প্রার্থী, ঠাকুরবাড়ির সদস্য মধুপর্ণা ঠাকুর। তাঁর মা মমতাবালা ঠাকুর রাজ্যসভার সাংসদ। মায়ের গাড়ি নিয়ে মধুপর্ণা এলাকায় ঘোরায় তা নিয়ে প্রশ্ন ওঠে। যদিও মমতাবালা ঠাকুর দাবি, কমিশনের অনুমতিতেই গাড়িটি ব্যবহার করেছেন প্রার্থী। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হামলার মুখে পড়েন বিজেপি প্রার্থী। তাঁর সঙ্গে থাকা দলীয় কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। পুলিশ এনিয়ে নিষ্ক্রিয়, বলছেন সমর্থকরা।

এদিন সকালে সবুজ শাড়ি পরে বাগদার (Bagda) তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর বুথ পরিদর্শনে বেরন। তিনিই উপনির্বাচনে কনিষ্ঠতম প্রার্থী। কিন্তু ভারত সরকারের স্টিকার লাগানো গাড়িতে যাওয়ায় তা নিয়ে বিতর্ক তৈরি হয়। সাংসদ মায়ের গাড়িতে বেরিয়েছিলেন মধুপর্ণা। তাতে নিয়মভঙ্গের অভিযোগ তোলে বিজেপি। তবে তৃণমূলের (TMC) রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের সাফাই, নির্বাচন কমিশনের অনুমতি নিয়ে মেয়ে বেরিয়েছিল। এটা কোনও বিষয় নয়। তবে পরে ওই গাড়ি থেকে ভারত সরকারের স্টিকার তুলে নেওয়া হয়।

Advertisement

[আরও পড়ুন: গণপিটুনিতে মৃত্যু: দোষীদের যাবজ্জীবন কারাবাস, এক যুগ পর সাজাঘোষণা আদালতের]

এদিকে বুধবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বুথ জ্যামের খবর পান বিজেপি প্রার্থী বিনয়কুমার বিশ্বাস। গাদপুকুরিয়া সিদ্দিকিয়া সিনিয়র মাদ্রাসা স্কুলের ১৮৭, ১৮৮নং বুথে জ্যাম করা হচ্ছিল বলে খবর পৌঁছয় তাঁর কানে। সেখানে গিয়ে হাজির হন বিজেপি প্রার্থী নিজে। কিন্তু তাঁর গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয় বলে অভিযোগ। পাশাপাশি এই খবর সংগ্রহ করতে গেলে সংবাদমাধ্যমের গাড়িও ভাঙচুর করা হয়। আক্রান্ত হন সংবাদমাধ্যমের কয়েকজন কর্মীরা। অভিযোগ, বিজেপি প্রার্থী ও সংবাদমাধ্যমের উপর এই হামলা দাঁড়িয়ে দেখেন সিআরপিএফ জওয়ানরা। পুলিশও নিষ্ক্রিয় ছিল বলে অভিযোগ। ২০২১ এর বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস জিতলেও এবারের উপনির্বাচনে মধুপর্ণা ঠাকুরকে ঘিরে আসনটি দখলের আশায় তৃণমূল।

Advertisement

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: হঠাৎ অসুস্থ কন্যা, একদিন আগেই চিন থেকে দেশে ফিরছেন হাসিনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ