১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Haldia IOC Fire: শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর, গ্রিন করিডোর করে কলকাতায় আনা হল ৩৭ দগ্ধকে

Published by: Paramita Paul |    Posted: December 21, 2021 8:45 pm|    Updated: December 21, 2021 8:53 pm

WB CM Mamata Banerjee deeply anguished by the fire in IOC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: হলদিয়া রিফাইনারিতে অগ্নিকাণ্ড নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শোকপ্রকাশ করে মৃতদের পরিবারের পাশে থাকার আশ্বাসও দিলেন তিনি। ইতিমধ্যে অগ্নিদগ্ধদের গ্রিন করিডোর করে কলকাতায় আনা হয়েছে। তাঁদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করছে রাজ্য সরকার। জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গল দুপুরে হলদিয়ার রিফাইনারির (Haldia IOC Fire) ন্যাপথা ইউনিটে আচমকাই আগুন লাগে। সেই দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ অন্তত ৪৪ জন। এই ঘটনা প্রসঙ্গে টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, “হলদিয়া আইওসির অগ্নিকাণ্ডে গভীরভাবে শোকাহত। তিনটে মূল্যবান প্রাণ নষ্ট হয়েছে। এই বিপদের দিনে মৃতদের পরিবারের পাশে আছি। গ্রিন করিডোর করে জখমদের কলকাতায় আনা হয়েছে। তাঁদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।”

 

[আরও পড়ুন: হলদিয়ার IOC-তে ভয়াবহ আগুন, ৩ জনের মৃত্যু]

হলদিয়া রিফাইনারি সূত্রে খবর, অগ্নিকাণ্ডে জখম ৪৪ জন। তাঁদের মধ্যে সাতজন হলদিয়ার হাসপাতালে চিকিৎসাধীন। বাকিদের গ্রিন করিডোর কলকাতায় আনা হয়েছে। শুরু হয়েছে চিকিৎসা। নিয়ন্ত্রণে এসেছে আগুনের লেলিহান শিখা।

Massive fire breaks out at Haldia IOC.

 

[আরও পড়ুন: মাঝ রাস্তায় দাউদাউ করে জ্বলে উঠল চলন্ত বাস! আতঙ্কে ঝাঁপ খালাসি ও চালকের]

সূত্রের খবর,  কারখানায় শাট ডাউনের কাজ চলাকালীন আগুন লেগে যায়। একটি ইউনিটে বিস্ফোরণও হয়। মুহূর্তে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। অগ্নিদগ্ধ হন ৪৭ জন। তাঁদের মধ্যে তিনজনের মৃত্যু হয়। কারখানার অন্যান্য শ্রমিকরা জখমদের সংস্থার নিজস্ব হাসপাতাল-সহ অন্যান্য নার্সিংহোম চিকিৎসার জন্য নিয়ে যান। ইতিমধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। অন্যান্য জখম শ্রমিকেরা প্রায় ৭০/৭৫ শতাংশ আগুনে পুড়ে গিয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে