১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাম্পে আগুন লেগে রানিগঞ্জে জল সংকট, ট্যাঙ্কার পাঠিয়ে বিতর্কে BJP প্রার্থী অগ্নিমিত্রা

Published by: Suparna Majumder |    Posted: April 3, 2021 5:27 pm|    Updated: April 3, 2021 5:27 pm

WB Election 2021: TMC alleges code violation by Agnimitra Paul, BJP Candidate of Asansol Dakshin | Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল: পাম্পের কেবল তার পুড়ে গিয়েছিল। আচমকা জল সংকটে মুখে পড়েন রানিগঞ্জ পঞ্চায়েতের টিরাট অঞ্চলের বাসিন্দারা। খবর পেয়ে নিজ উদ্যোগে টিরাট এলাকায় পানীয় জলের ট্যাঙ্কার পাঠিয়ে বিতর্কের মুখে পড়লেন আসানসোল দক্ষিণের (Asansol Dakshin) বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। তৃণমূলের (TMC) অভিযোগ, আদর্শ নির্বাচনবিধি লঙ্ঘন করেছেন বিজেপি প্রার্থী (BJP Candidate)।

শুক্রবার পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) আসানসোল দক্ষিণ বিধানসভার টিরাটে জলসরবরাহের পাম্পের তার আগুন লেগে পুড়ে যায়। প্রায় দু’দিন ধরে পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে যায় টিরাট চেলোদ রতিবাটি হাড়াভাঙা এলাকায়। প্রায় ৫০ হাজার মানুষ গরমে জল সংকটের মুখে পড়েন। খবর পেয়ে শনিবার সকালে ছুটে যান বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তিনি অভিযোগ করেন, এই ব্যর্থতার দায় রাজ্য প্রশাসনের। পানীয় জলের ব্যবস্থা তিনি নিজেই করবেন বলে স্থানীয়দের আশ্বাস দিয়ে চলে যান। প্রথমে এই বক্তব্য নিয়েই শুরু হয় বিতর্ক। পরে দেখা যায় তিনি সত্যি সত্যিই এলাকায় পানীয় জলের ট্যাঙ্কার পাঠিয়ে দিয়েছেন। বিজেপি কর্মীরা (BJP Workers) ওই পানীয় জলের ট্যাঙ্কারটি নিয়ে যান টিরাট অঞ্চলে।

[আরও পড়ুন: মোটা মাইনের চাকরির হাতছানি উপেক্ষা করে পার্টির হোলটাইমার বাম শিবিরের এই তরুণ প্রার্থী]

অভিযোগ, ট্যাঙ্কারে জল সরবরাহ করা হয় দলীয় পতাকা লাগিয়ে। তবে ট্যাঙ্কার আসা মাত্র গ্রামের মানুষ লাইন দিয়ে জল নেওয়া শুরু করেন। তৃণমূল নেতা (TMC Leader) তথা রানিগঞ্জ পঞ্চায়েত সভাপতি বিনোদ নুনিয়ার অভিযোগ, আদর্শ নির্বাচনবিধি লঙ্ঘন করেছেন বিজেপির প্রার্থী। ভোটের মুখে প্রতিশ্রুতি দিয়ে পাম্প দিয়ে জল সরবরাহ অনৈতিক কাজ। তিনি আরও জানান, জলপ্রকল্পটি রাজ্য সরকারের। শুক্রবার পাম্প বিকল হয়েছে। শনিবারই মেরামতি করে পানীয় জল সরবরাহ হয়ে যায়। তৃণমূল নেতৃত্বের দাবি, ভোটের বাজারে ঘোলা জলে মাছ ধরতে অগ্নিমিত্রা পাল এলাকায় ট্যাঙ্কার পাঠিয়েছেন।

নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাবে অগ্নিমিত্রা পাল বলেন, “জেলাশাসককে আমি ফোন করে জলপ্রকল্পে আগুন লাগার ঘটনার কথা জানিয়েছি। উনি জানতেন না। তবু জল সরবরাহ সময় মতো হয়নি। মানুষের নূন্যতম পানীয় জলটুকু দলীয় কর্মীরা ব্যবস্থা করেছেন। তাতে নির্বাচনবিধি ভঙ্গের কোনও সম্পর্ক নেই।” 

[আরও পড়ুন: প্রচারে মীনাক্ষীকেই চাইছেন সংযুক্ত মোর্চার প্রার্থীরা, জনপ্রিয়তা বাড়ছে বাম যুব নেত্রীর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে