BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভয়ংকর খেলা হবে’ মন্তব্যের জের, এবার অনুব্রত মণ্ডলকে শোকজ করল কমিশন

Published by: Arupkanti Bera |    Posted: April 13, 2021 6:26 pm|    Updated: August 7, 2021 12:23 pm

WB Election: Election commission sent show cause notice to TMC leader Anubrata Mandal । Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: এবার শোকজ নোটিস পাঠানো হল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। এর আগে তাঁর বিরুদ্ধে বীরভূম জেলায় নির্বাচনের দায়িত্বে থাকা আধিকারিকের কাছে অভিযোগ জানানো হয় বিজেপির তরফে। অভিযোগ, অনুব্রত বারবার ‘খেলা হবে, ভয়ংকর খেলা হবে’ মন্তব্যের বিরুদ্ধে। তারপরই অনুব্রত মণ্ডলের কাছে শোকজ নোটিস পাঠানো হয়েছে কমিশনের তরফে। আজ মঙ্গলবার রাতের মধ্যে উত্তর দিতে বলা হয়েছে অনুব্রতকে। 

ভোট (West Bengal Assembly Election 2021) প্রচারে বেরিয়ে অনুব্রত মণ্ডল নিজের কায়দায় দলের কর্মীদের ‘প্রশিক্ষণ’ দিচ্ছেন। বারবার ‘খেলা হবে’ মন্তব্য করেছেন। এমনকী কেমন খেলা হবে? প্রশ্নের উত্তরে তিনি আবার এক ধাপ এগিয়ে বলেন, “ভয়ংকর খেলা। এই খেলায় তৃণমূলের সঙ্গে পেরে ওঠা মুশকিল। মোদ্দা বিষয়টা ট্রেনিংয়ের। কোন বলে চার, কোন বলে ছয়, আবার কোন বলে দু’রান নিলেও আউট হব না, সেটা বুঝে গেলে কোনও সমস্যাই নেই।” অনুব্রত এও বলেন, “এই খেলার রেফারি হবে নির্বাচন কমিশন, খেলায় আহতদের হাসপাতালে ভরতি করা হবে।”

[আরও পড়ুন: একাকী ধরনা, প্রচারে নিষেধাজ্ঞার পালটা কৌশলী চাল মমতার]

এই মন্তব্যের উল্লেখ করেই বিজেপির তরফে দাবি করা হয়, অনুব্রত মণ্ডল পক্ষান্তরে হুমকি দিচ্ছেন, ভোটারদের ভয় দেখাচ্ছেন। বিভিন্ন সভায় বিজেপিকে বারবার ঠেঙিয়ে পগার পার করার নিদান অনুব্রত দিচ্ছেন বলে অভিযোগ করা হয় বীরভূম জেলার গেরুয়া শিবিরের তরফে। বিজেপির অভিযোগের পর অনুব্রত মণ্ডলের কাছে এই সব মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছে। জেলার নির্বাচনী অফিসার সেই ব্যাখ্যা রাজ্য নির্বাচন কমিশনে পাঠিয়ে দেবে। এবং সেখান থেকে তা দিল্লির নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটের সময় বিরোধীদের তোলা অভিযোগের প্রেক্ষিতে অনুব্রত মণ্ডলকে নজরবন্দি করেছিল নির্বাচন কমিশন। ভোটের দিন তাঁর সঙ্গে নির্বাচন কমিশনের এক আধিকারিক ছিলেন। অনুব্রত মণ্ডল যেখানে গিয়েছেন, ওই আধিকারিক তাঁর সঙ্গে ছিলেন। এখন দেখার এবার অনুব্রতর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয় কিনা কমিশন।

[আরও পড়ুন: মমতার পর এবার কমিশনের কোপে রাহুল সিনহা, ৪৮ ঘণ্টা প্রচারে নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে