BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কপ্টার দুর্ঘটনায় শহীদ সেনা সৎপাল রাইয়ের পরিবারের পাশে ধনকড়, দিলেন সাড়ে পাঁচ লক্ষ টাকা

Published by: Tiyasha Sarkar |    Posted: December 27, 2021 6:08 pm|    Updated: December 27, 2021 6:08 pm

WB Governor Jagdeep Dhankhar handed over a cheques of Rs 5.5 lacs to Satpal Rai's family | Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, দার্জিলিং: কুন্নুরে কপ্টার দুর্ঘটনায় শহীদ সেনা সৎপাল রাইয়ের পরিবারের পাশে দাঁড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সোমবার শহীদের পরিবারের হাতে তুলে দিলেন সাড়ে পাঁচ লক্ষ চেক। রাজ্যপালের সাহায্য পেয়ে আপ্লুত শহীদের পরিবার।

রবিবারই সস্ত্রীক উত্তরবঙ্গ সফরে গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সোমবার ধনকড়ের সঙ্গে দেখা করতে দার্জিলিংয়ের রাজভবনে যান শহীদ সৎপাল রাইয়ের পরিবারের সদস্যরা। সেখানে ছিলেন রাজ্যপালের স্ত্রীও। শহীদের পরিবারের সদস্যদের পরিবারের খোঁজখবর নেন। এরপরই তাঁদের হাতে সাড়ে পাঁচলক্ষ টাকার চেক তুলে দেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

[আরও পড়ুন: নৌকোয় তোলার সময় বিপত্তি, রোগী-সহ গঙ্গায় তলিয়ে গেল গাড়ি, চাঞ্চল্য মুর্শিদাবাদে]

উল্লেখ্য, ৮ ডিসেম্বর সুলুরের সেনা ছাউনি থেকে এমআই সিরিজের চপার যাচ্ছিল ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল। তাতে ছিলেন সস্ত্রীক দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত-সহ অন্যন্যরা। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় কপ্টারে। আর এই ভয়াবহ দুর্ঘটনায় প্রয়াত হন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত-সহ মোট ১৪ জন।

মৃতদের তালিকায় ছিলেন দার্জিলিংয়ের বাসিন্দা সৎপাল রাই। তাঁর বাড়িতে মা সন্তু মায়া রাই, স্ত্রী মন্দিরা রাই-সহ ৬ বছরের ছোট্ট কন্যা মুস্কান রাই রয়েছে। ছেলে বিক্কল রাইও সেনাতে কাজ করেন। ২০০১ সালে তিনি সেনায় যোগ দিয়েছিলেন সৎপাল। অবসর নেওয়ার কথা ছিল ২০২৪ সালে। দীর্ঘদিন ধরেই হাবিলদার (Havildar) সৎপাল রাই সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের দেহরক্ষী ছিলেন। কিন্তু তার আগেই এক ভয়ঙ্কর কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতের সঙ্গে প্রাণ হারালেন সৎপাল রাইও।

[আরও পড়ুন: ‘ভেড়ার দলে কে থাকবে?’, বিজেপি বিধায়কদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ নিয়ে বেলাগাম অনুব্রত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে