BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলার পরিস্থিতি ‘উদ্বেগজনক’, উত্তরবঙ্গ সফরের শুরুতেই রাজ্য সরকারকে খোঁচা ধনকড়ের

Published by: Sayani Sen |    Posted: June 21, 2021 2:44 pm|    Updated: June 21, 2021 4:10 pm

WB Governor Jagdeep Dhankhar slams Bengal government over post poll violation ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) ফলপ্রকাশ হয়েছে গত ২ মে। তৃতীয়বারের জন্য বাংলার মসনদে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবে তারপর থেকে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরগরম রাজনৈতিক মহল। বারবার একই ইস্যুতে সুর চড়িয়েছে বিরোধীরা। বাদ যাননি রাজ্যপাল জগদীপ ধনকড়ও। সোমবার বাগডোগরা বিমানবন্দরে পৌঁছে ফের একই ইস্যুতে সুর চড়ালেন বাংলার সাংবিধানিক প্রধান। ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করলেন ধনকড়।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল জগদীপ ধনকড় বলেন, “২ মে’র পরবর্তী ঘটনাক্রম নিয়ে চিন্তিত। স্বাধীনতার পর এমন অশান্তি দেখা যায়নি। এই ঘটনাক্রম আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলে। প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না। ৭ সপ্তাহে কেন ব্যবস্থা নিল না রাজ্য সরকার? কেউ গ্রেপ্তার হয়নি। কোনও ক্ষতিপূরণের ব্যবস্থা নেই। ঘরছাড়াদের কাছে গিয়ে কেউ সান্ত্বনা দিয়েছেন? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কেন চুপ? প্রশাসনের উচিত রাজ্যবাসীর আস্থা ফেরানো। মৌলিক অধিকার খণ্ডন গণতন্ত্রে কুঠারাঘাত। রাজ্যবাসীর মানবাধিকার কেড়ে নেওয়া হচ্ছে। এখন থানায় অভিযোগ জানাতে গেলে অভিযুক্ত হয়ে ফিরতে হচ্ছে।”

[আরও পড়ুন: একাধিক দুর্নীতির অভিযোগ, গ্রেপ্তার রাজীব বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ BJP নেতা]

দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) । বারবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। বিধানসভা নির্বাচন পরবর্তী পরিস্থিতিতে সেই প্রশ্নই যেন আরও জোরাল হয়েছে। সম্প্রতি শুভেন্দু অধিকারী-সহ বিজেপি বিধায়কদের সঙ্গে চা-চক্রে যোগ দেন রাজ্যপাল সেদিনও ভোট পরবর্তী হিংসা নিয়ে মুখ্যমন্ত্রীকে দুষেছিলেন ধনকড়। তারপরই দিল্লি পাড়ি দেন রাজ্যপাল। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দু’দফায় বৈঠক করেন তিনি। সেখান থেকে ফেরার পরই ফের শুভেন্দু অধিকারী রাজ্যপালের সঙ্গে দেখা করেন। রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়েই আলোচনা হয় তাঁদের। এবার উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল। তবে কী কারণে আচমকা উত্তরবঙ্গ পাড়ি দিলেন রাজ্যপাল, সে বিষয়ে কিছু জানা নেই বলেই জানান সুখেন্দুশেখর রায়।

[আরও পড়ুন: ‘বঞ্চিত রাঢ়বঙ্গ, উঠতেই পারে পৃথক রাজ্যের দাবি’, উত্তরবঙ্গ ইস্যুর মাঝে মন্তব্য সৌমিত্র খাঁ’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement