BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রিসাইডিং অফিসারের মৃত্যুর জের, রায়গঞ্জে নিরাপত্তার দাবিতে এসডিওকে মারধর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2018 1:16 pm|    Updated: May 16, 2018 1:16 pm

WB panchayat polls: SDO thrashed in Raiganj

শঙ্কর রায়, উত্তর দিনাজপুর: নিরাপত্তার দাবিতে রায়গঞ্জে বিক্ষোভ ভোটকর্মীদের। ঘটনাস্থলে ব্যাপক উত্তেজনা, ধস্তাধস্তি । পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়ে হেনস্তার শিকার রায়গঞ্জের মহকুমা শাসক টি এন শেরপা। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলতে গেলে ধাক্কাধাক্কির মুখে পড়েন মহকুমা শাসক। নিরাপত্তায় গাফিলতির অভিযোগে মারধর করা হয় তাঁকে। বিক্ষোভও দেখানো হয় এসডিপিওকে ঘিরেও।

[রেললাইনের ধারে মিলল প্রিসাইডিং অফিসারের ক্ষতবিক্ষত দেহ, রায়গঞ্জে চাঞ্চল্য]

আগামিকাল পঞ্চায়েত ভোটের ফলঘোষণা। নির্বাচনের দিন যে সন্ত্রাসের ছবি সামনে এসেছিল তাতে রীতিমতো উদ্বিগ্ন ভোটকর্মীরা। তাঁদের আশঙ্কা ফলপ্রকাশের দিনও ঘটনার পুনরাবৃত্তি ঘটতে পারে, তাই গণনাকেন্দ্রে একশো শতাংশ নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে প্রশাসনকে। বুধবার রায়গঞ্জের রবীন্দ্রভবনে প্রশিক্ষণ শিবির ছিল ভোটকর্মীদের। প্রিসাইডিং অফিসারের মৃত্যুর খবর প্রকাশ্যে আসার পর প্রশিক্ষণ শিবিরে যোগ না দিয়েই বিক্ষোভে শামিল হন তাঁরা। অবিলম্বে অভিযুক্তদের গ্রেপ্তারি এবং দোষীদের শাস্তির দাবি জানানো হয় বিক্ষোভ সমাবেশ থেকে। ঘটনাস্থলে যায় রায়গঞ্জ থানার পুলিশ। পুলিশ বিক্ষোভ তুলতে অনুরোধ করলে দুই পক্ষের মধ্যে বচসা বাধে। ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় রবীন্দ্রভবনের সামনে। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যান মহকুমা শাসক টি এন শেরপা। কিন্তু তাতেও চিড়ে ভেজেনি। বিক্ষোভের মুখে পড়ে ‘মার খেতে’ হয় তাঁকেও। ঘটনাস্থলে এসডিপিও গেলে বিক্ষোভ দেখানো হয় তাঁকে ঘিরেও। সবমিলিয়ে ধুন্ধুমার পরিস্থিতি রায়গঞ্জ শহরের অলিন্দে।

[কোচবিহারে অবাক কাণ্ড! ব্যালট বাক্স কুড়িয়ে পেয়ে বানানো হল মুড়ির টিন]

মঙ্গলবার সকালেই রেললাইনের ধার থেকে ওই প্রিসাইডিং অফিসারের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। ইটাহারের বানবোল প্রাথমিক স্কুলের বুথে প্রিসাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন রাজকুমার রায় নামের ওই অফিসার। অভিযোগ, সোমবার ভোটগ্রহণ চলাকালীন বারবার তাঁর কাছে হুমকি ফোন আসছিল। ফোনে তাঁকে বুথের বাইরে বেরিয়ে যেতে বলা হয়। কিন্ত, শত হুমকিতেও ওই সরকারি কর্মচারীকে কর্তব্য থেকে টলানো যায়নি।এরপরই গতকাল রেললাইনের ধার থেকে ক্ষতবিক্ষত অবস্থায় উদ্ধার হয় ভোটকর্মীর দেহ। ঘটনার প্রকাশ্যে আসার পরই নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন ভোটকর্মীরা। আজ তারই প্রতিবাদে বিক্ষোভে সামিল হন তাঁরা। পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।

 

[পঞ্চায়েত পুনর্নির্বাচন LIVE UPDATE: গোয়ালপোখরে ভোট পরবর্তী হিংসার বলি ১, জখম মহিলা-সহ ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে