BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বোন বিজেপি প্রার্থী, মনোনয়ন প্রত্যাহারে ‘অপহরণ’ তৃণমূল কর্মী দাদার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 29, 2018 10:25 am|    Updated: April 29, 2018 10:25 am

WB Panchayat Polls: TMC worker allegedly kidnapped his BJP candidate sister in Balurghat

রাজা দাস, দক্ষিণ দিনাজপুর: মনোনয়ন প্রত্যাহার করাকে কেন্দ্র করে বোনকে অপহরণের অভিযোগ উঠল দাদার বিরুদ্ধে। বোন জেলা পরিষদ আসনের বিজেপি প্রার্থী। দাদা সক্রিয় তৃণমূল কর্মী। এককথায় বিজেপির প্রার্থীকে অপহরণের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অপহৃত বিজেপি প্রার্থীর নাম শম্পা প্রামাণিক। তাঁর দাদা মাধব প্রামাণিক। অভিযোগ, বোনকে দিয়ে মনোনয়ন প্রত্যাহার করানোর জন্যই তাঁকে অপহরণ করেছেন মাধব প্রামাণিক। এমনই অভিযোগ তুলেছে বালুরঘাটের বিজেপি নেতৃত্ব। এনিয়ে মহকুমা শাসকের কাছে অভিযোগও জানাতে চলেছে বিজেপি। এদিকে বিরোধীদের তরফে আনা অভিযোগ অস্বীকার করেছে শাসক তৃণমূল।

[প্রচারের পাশাপাশি নির্বাচন নিয়ে আদালতে যাওয়ার রাস্তা খোলা রাখছে বিজেপি]

জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ন’নম্বর আসন থেকে মনোনয়ন দাখিল করেছেন শম্পা প্রামাণিক(মণ্ডল)। প্রতিবেশী বাউল এলাকার বাসিন্দা তাঁর দাদা মাধব প্রামাণিক। বোন বিজেপির প্রার্থী হলেও দাদা সক্রিয় তৃণমূল কর্মী। অভিযোগ, শুক্রবার গভীর রাতে বোনকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যান দাদা। শনিবার জোর করে মনোনয়ন প্রত্যাহার করিয়ে নেওয়া হয়। পরিকল্পনা মাফিক অপহরণ করে এই কাজ করানো হয়েছে বলে অভিযোগ করেছে জেলা বিজেপি। এই প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার জানান, বিজেপির হয়ে জেলা পরিষদের ন’নম্বর আসন থেকে মনোনয়ন জমা করেছিলেন ওই প্রার্থী। সেই মনোনয়ন তুলতেই প্রার্থীকে অপহরণ করা হয়েছে। বর্তমানে শম্পা প্রামাণিকের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তাঁরা। মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগের  পাশাপাশি নির্বাচন কমিশনেও অভিযোগ জানানো হবে। এমনটাই জানিয়েছেন শুভেন্দুবাবু। এদিকে অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের জেলা কার্যকারী সভাপতি বিপ্লব খাঁ। তিনি জানান, সম্পূর্ণ মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। তাঁদের কর্মী সমর্থকরা এই ব্যাপারে কোনওভাবেই জড়িত নন। নিজে থেকে মনোনয়ন তুলে নিয়ে তাঁদের নাম জড়িয়ে দেওয়া হচ্ছে বলে পালটা অভিযোগ করেছেন বিপ্লববাবু।

[ভোটের আগেই বীরভূম ও মুর্শিদাবাদ জেলা পরিষদ দখল তৃণমূলের]

অন্যদিকে জেলার অপর প্রান্তে শাসকদলের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। সেটিও মনোনয়ন প্রত্যাহার করাকে কেন্দ্র করে হামলা। এমনটাই অভিযোগ। আক্রান্ত বিজেপি কর্মীর নাম প্রকাশ রায়। বাড়ি হিলির গোঁসাইপুর এলাকায়। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই তাঁর বাড়িতে হামলা চালিয়েছে। হামালার জেরে বিপর্যস্ত ঘরদোর। মাথা বাঁচাতে জেলা বিজেপি কার্যালয়ে আশ্রয় নিয়েছেন প্রকাশ রায়।

ছবি: রতন দে 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে