২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘এটা গণহত্যা’, শীতলকুচির ঘটনার তীব্র নিন্দা করে মৃতদের পরিবারকে সাহায্যের আশ্বাস মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: April 11, 2021 11:10 am|    Updated: April 11, 2021 1:56 pm

An Images

বিক্রম রায়, কোচবিহার: শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার তৃণমূল কর্মীর মৃত্যুর খবর পেয়েই শনিবার বিকেলে শিলিগুড়ি পৌঁছেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবার শীতলকুচি যাওয়ার কথা ছিল তাঁর। তবে কমিশনের নিষেধাজ্ঞা থাকায় সিদ্ধান্ত বদল করতে বাধ্য হয়েছেন। সেই কারণেই এদিন সকালে  সাংবাদিক বৈঠক থেকেই ভিডিও কলে মৃতদের পরিবারের সঙ্গে কথা বললেন তৃণমূল সুপ্রিমো। আশ্বাস দিলেন পাশে থাকার। আগামী ১৪ এপ্রিল শীতলকুচি গিয়ে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার চেষ্টা করবেন বলেও জানালেন তিনি। ঘটনাকে গণহত্যা বলে মন্তব্য করলেন মমতা।

রবিবার সকালে শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকে কমিশন ও বিজেপিকে তীব্র আক্রমণ করেন তিনি। বলেন, “MCC (Model Code of Conduct) এখন বিসিসি অর্থাৎ বিজেপি কোড অব কনডাক্ট হয়ে গিয়েছে। আমি শীতলকুচি যেতে চেয়েছিলাম। কিন্তু বাধা দেওয়া হল। তবে এভাবে আমাকে আটকানো যাবে না। আমি ১৩ তারিখ আবার উত্তরবঙ্গ আসব। শীতলকুচি যাব। মৃতের পরিবারের সঙ্গে দেখা করব আমি।” বিজেপি (BJP) ও কমিশন সত্যকে চাপা দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অযোগ্য বলে কটাক্ষও করেন।

[আরও পড়ুন: ভাটপাড়া থেকে উদ্ধার প্রচুর কৌটো বোমা-গুলি, রাতভর বোমাবাজিতে উত্তপ্ত সিউড়ির গ্রামও]

ভিডিও কলে এদিন মৃতদের পরিবারের সঙ্গে কথা বলেন মমতা। এরপর তিনি জানান, দলের তরফে ফান্ড তৈরি করা হবে। প্রত্যেকে তাতে ১০০ টাকা দেবেন। সেই অর্থ তুলে দেওয়া হবে মৃত ও আহতদের পরিবারের হাতে। ভোট চলাকালীন রাজ্য সাহায্য করতে পারে না। সেই কারণে রাজ্যের তরফে কমিশনের কাছে সাহায্যের অনুমতি চাওয়া হয়েছে। পরবর্তীতে সে বিষয়ে জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement