Advertisement
Advertisement

Breaking News

WB Weather Update

নতুন বছরে আবহাওয়ার পরিবর্তন, উত্তরে তুষারপাত, দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা

ঘন কুয়াশার দাপট থাকবে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়।

WB Weather Update: Snowfall at hill areas, light rain in South Bengal, forecast by MeT department for Bengal | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 1, 2024 10:45 am
  • Updated:January 1, 2024 11:05 am

নিরুফা খাতুন: জমাটি শীত নয়, কিছুটা উষ্ণ আবহেই নতুন বছরকে  (New Year) বরণ করে নিয়েছেন বঙ্গবাসী। তবে ইংরাজি নববর্ষে হাওয়া বদলের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। বাংলার উপর দিয়ে পশ্চিমী ঝঞ্ঝা বয়ে যাওয়ার কারণে আবহাওয়ার পরিবর্তন ঘটতে চলেছে। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের (Snowfall) কারণে দার্জিলিঙের উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা বেশি। বৃহস্পতিবার পর্যন্ত হালকা তুষারপাতের সম্ভাবনা দার্জিলিঙে।

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আরব সাগরে শক্তি বাড়াচ্ছে একটি নিম্নচাপ (Depression)। বাংলাদেশের বঙ্গোপসাগর উপকূলে ঘূর্ণাবর্ত। দক্ষিণ পূর্ব আরব সাগরে নিম্নচাপ আগামী ৪৮ ঘন্টায় সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। এর অভিমুখ হবে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক। বাংলাদেশ ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। দক্ষিণবঙ্গের (South Bengal) জন্য অবশ্য তেমন সুখবর নেই। নতুন বছরের প্রথম সপ্তাহেই বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। পশ্চিমের জেলাগুলিতে বৃহস্পতি ও শুক্রবার হালকা বৃষ্টি হতে পারে। ঘন কুয়াশার (Fog) দাপট পশ্চিমের জেলাগুলিতে। তবে কুয়াশা কেটে গেলে মূলত পরিষ্কার আকাশ থাকবে। আগামী দু-তিন দিন ঘন কুয়াশা থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়।

Advertisement

[আরও পড়ুন: জন্মদিন থেকে লোকসভা ভোটের প্রস্তুতি, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে গুচ্ছ কর্মসূচি]

হাওয়া অফিসের পূর্বাভাস, বুধবারের পর আবহাওয়ার পরিবর্তন দক্ষিণবঙ্গে মেঘলা আকাশের সম্ভাবনা। সকালে ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ থাকলেও দিনের বেলায় শীত কার্যত উধাও। স্বাভাবিকের দুই থেকে চার ডিগ্রি বেশি থাকছে সর্বনিম্ন তাপমাত্রা।  পূবালি হাওয়ার দাপটে কমেছে উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব।

Advertisement

[আরও পড়ুন: অবসর গ্রহণের পরই নতুন দায়িত্বে হরিকৃষ্ণ দ্বিবেদী, আর্থিক উপদেষ্টা পদে নিয়োগ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ