BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফল প্রকাশ, প্রথম বিড়লা হাই স্কুলের দেবাদিত্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 5, 2017 9:19 am|    Updated: June 5, 2017 9:19 am

WBJEE 2017 Result declared

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফল।  ৪৩ দিনের মাথায় এবার ফল ঘোষণা করা হল। এ বছর জয়েন্টে প্রথম স্থান অধিকার করেছেন বিড়লা হাইস্কুলের ছাত্র দেবাদিত্য প্রামাণিক। দ্বিতীয় দুর্গাপুরের ডিএভি মডেল স্কুলের ছাত্রী আইরিন ঘোষ। প্রথম দশে স্থান পাওয়া একমাত্র মহিলা পরীক্ষার্থী তিনি। তৃতীয় স্থান দখল করেছে রাজস্থানের কোটার হর্ষিত কেডিয়া। চতুর্থ রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র সৌমিক দাস এবং পঞ্চম হয়েছেন বেলঘরিয়ার অ্যাডামাস হাই স্কুলের অর্ণব জানা।

[প্রশ্নপত্র বিভ্রাটে বাতিল কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাংলা পরীক্ষা]

চলতি বছরে প্রথম দশের মধ্যে ছয় জনই সিবিএসই বোর্ডের পড়ুয়া। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ডের তিন পড়ুয়া ঠাঁই পেয়েছেন এই তালিকায়। বাকি একজন আইএসসি বোর্ডের পরীক্ষার্থী।  বিকেল চারটে থেকে ফল জানা যাবে এই সাইটগুলির মাধ্যমে।

www.wbjeeb.nic.in

www.exametc.com

www.wbjeeb.in

 

এছাড়াও ফল জানা যাবে এসএমএসের মাধ্যমে। মোবাইল ফোন থেকে WBJEE লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২ নম্বরে।

জুন মাসের ১২ তারিখ থেকে শুরু হবে কাউন্সিলিং। চলতি বছরে কাউন্সিলিংয়ের সুযোগ পাবেন ১ লক্ষ ১৭৫ জন পড়ুয়া। ইঞ্জিনিয়ারিংয়ে কাউন্সিলিংয়ের সুযোগ পাবেন ১ লক্ষ ৪৩৩ জন। www.wbjeeb.nic.in  সাইটেই জানা যাবে যাবতীয় তথ্য। এবছর কাউন্সিলিংয়ের জন্য ২৩টি রিপোর্টিং সেন্টার গড়া হবে বলে জানা গিয়েছে। সমস্ত তথ্য আগামী  দু-এক দিনের মধ্যেই ওয়েবসাইট মারফত জানিয়ে দেওয়া হবে। আগামী বছর ২২ এপ্রিল জয়েন্ট পরীক্ষায় সম্ভাব্য দিন হিসেবে ঘোষণা করা হয়েছে।

[এবার SBI এটিএম থেকে টাকা তুললে কত চার্জ দিতে হবে জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে