ad
ad

Breaking News

উদয়ন গুহ

মোদির ‘পোশাক’ মন্তব্যের জবাব, লুঙ্গি পরে CAA বিরোধী মিছিলে হাঁটার আহ্বান বিধায়কের

উদয়ন গুহর ফেসবুক পোস্ট নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া।

'Wear lungi to join anti CAA protest', TMC MLA appeals
Published by: Sucheta Sengupta
  • Posted:December 22, 2019 3:47 pm
  • Updated:December 22, 2019 4:19 pm

বিক্রম রায়, কোচবিহার: সংসদের উভয় কক্ষের পরীক্ষায় পাশের পর রাষ্ট্রপতির সার্টিফিকেট পেয়ে এখন আইনে পরিণত হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। তারপর থেকে দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে এই আইন বিরোধী প্রতিবাদ। যার সর্বাগ্রে রয়েছে বাংলা। এখানেই প্রথম জ্বলেছিল প্রতিবাদের আগুন।

বিক্ষোভকারীরা গ্রেপ্তার হওয়ার পর তাদের চিহ্নিত করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেন, ‘পোশাক দেখেই বোঝা যায়, কারা অশান্তি ছড়াচ্ছে।’ তাঁর এই ‘পোশাক’বিধি নিয়ে বিতর্ক এখনও শেষ হয়নি। তাঁকে জবাব দিতে এবার লুঙ্গি পরে CAA বিরোধী মিছিলে হাঁটার ডাক দিলেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ।

[আরও পড়ুন: বন্ধুদের সঙ্গে নিয়ে নাবালিকা প্রেমিকাকে গণধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ৫ আদিবাসী যুবক]

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়ে তাঁর আবেদন, ”কাল তৃণমূল কংগ্রেসের ডাকে NRC ও CAA’র প্রতিবাদ মিছিলে প্রধানমন্ত্রীর, পোশাক দেখে মানুষ চেনার প্রতিবাদে আসুন লুঙ্গি পরে হাঁটি।” নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় আরও জোরদার প্রতিবাদের ডাক দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৩ তারিখ থেকে রাজ্যের বিভিন্ন স্তরে লাগাতার কর্মসূচির ডাক দিয়েছেন তিনি। সেইমতো সোমবার রাজ্যের ব্লকে ব্লকে রয়েছে প্রতিবাদ মিছিল। সেই কর্মসূচিতে যোগদানের আগেই দিনহাটার তৃণমূল বিধায়কের এই আবেদন।

আসলে পোশাক দেখে বিক্ষোভকারীকে চেনার যে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী, তার নিশানা যে সংখ্যালঘু সম্প্রদায়ই, তা বুঝতে অসুবিধা হয়নি সাম্প্রতিক রাজনীতির হালহকিকতের খবর রাখা কোনও ব্যক্তিরই। তাই তার জবাবেই উদয়ন গুহ আন্দোলনকারীদের লুঙ্গি পরে মিছিলে হাঁটার আহ্বান জানিয়েছেন। অনেকেই মনে করছেন, যেভাবে মোদি পোশাক নিয়ে কুইঙ্গিত দিয়েছেন, তাতে ‘লুঙ্গি’ এই মুহূর্তে বেশ স্পর্শকাতর এবং প্রতিবাদের একটি ইস্যুও হয়ে উঠেছে। উদয়ন গুহর পোস্ট ফের সেই বিষয়টিই তুলে ধরল বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীই ভাঙচুরের নেত্রী’, বীরভূমের সভা থেকে কটাক্ষ বিজেপি সাংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ