BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১২ হাজারের গণ্ডি, কলকাতায় একদিনে সুস্থ ৫০ জন

Published by: Sulaya Singha |    Posted: June 17, 2020 7:31 pm|    Updated: June 17, 2020 7:58 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১২ হাজারের গণ্ডি। আপাত দৃষ্টিতে সংখ্যাটা বেশ উদ্বেগজনক। তবে এর মধ্যে অ্যাকটিভ কেস কিন্তু অর্ধেকেরও কম। বরং সুস্থ হওয়ার মাত্রাই বেশি। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যানই যেন বুঝিয়ে দিচ্ছে, কড়া হাতেই COVID-19-এর মোকাবিলা করছে বাংলা।

বুধবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯১ জন। অর্থাৎ সংক্রমিতের সংখ্যা গতকালের তুলনায় খানিকটা কম। রাজ্যে এখনও পর্যন্ত সংক্রমিত ১২ হাজার ৩০০ জন। তবে স্বস্তির ব্যাপার হল, রোজই কমছে অ্যাকটিভ কেসের সংখ্যা। ২৪ ঘণ্টায় ১২৫টি অ্যাকটিভ কেস কমায় বর্তমানে রাজ্যে করোনা অ্যাকটিভ ৫,২৬১ জন। যদিও রাজ্যের অন্যান্য জেলার থেকে কলকাতায় সংক্রমণের সংখ্যা অনেকটাই বেশি। একদিনে এ শহরে আক্রান্ত ১৪৩ জন। এখনও পর্যন্ত কলকাতায় ৪ হাজার ৮৯ জনের শরীরে থাবা বসিয়েছে করোনা। মোট মৃতের সংখ্যা ৩০৮।

[আরও পড়ুন: সম্পর্ক না মানায় কিশোরীকে ‘খুন’, প্রেমিকের পরিবারের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ ছাত্রীর বাবা-মা]

তবে রাজ্যে সংক্রমিতের তুলনায় প্রতিদিনই বাড়ছে করোনাজয়ীদের সংখ্যা। ২৪ ঘণ্টায় ৫০৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। যাঁদের মধ্যে ৫০জনই কলকাতাবাসী। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৬ হাজার ৫৩৩ জন। ৫৩.১১ শতাংশ COVID-19 রোগী এই মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়েছেন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১১ জন। স্বাস্থ্যদপ্তর নয়া তথ্য বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৫০৬ জন COVID-19 রোগীর মৃত্যু হয়েছে।

রাজ্যে ঠিকমতো করোনা (CoronaVirus) পরীক্ষা করা হচ্ছে না বলে বারবার অভিযোগের সুর চড়িয়েছে বিরোধীরা। তবে এদিন সাংবাদিক বৈঠকে রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির খতিয়ান তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন, রাজ্যজুড়ে এখনও পর্যন্ত সাড়ে তিন লক্ষেরও বেশি মানুষের করোনা টেস্ট হয়েছে। সেই কারণেই রোগীকে চিহ্নিত করা সম্ভব হচ্ছে ও চিকিৎসার ব্যবস্থা করা যাচ্ছে দ্রুত। গত ২৪ ঘণ্টাতেই রাজ্যে ৯,২২২ জনের নমুনা পরীক্ষা হয়েছে বলে জানাল স্বাস্থ্যদপ্তর।

[আরও পড়ুন: কয়লাঘাটার রেলদপ্তরে করোনার থাবা, আক্রান্ত প্রবীণ কমার্শিয়াল ক্লার্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement