৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পাখির চোখ বঙ্গ, মার্চের পর এপ্রিলজুড়েও বাংলায় জনসভা মোদির

Published by: Abhisek Rakshit |    Posted: March 13, 2021 7:42 pm|    Updated: March 18, 2021 1:50 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গে বেজে গিয়েছে ভোটের (West Bengal Assembly Elections 2021) দামামা। হাতে আর দু’সপ্তাহও নেই। তারপরই প্রথম দফার নির্বাচন। আর সেই নির্বাচনের আগে আরও চারবার রাজ্যে সভা করতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এর মধ্যে প্রথম সভাটি ১৮ মার্চ পুরুলিয়ায়। তারপর ২০ তারিখ খড়গপুর এবং ২২ মার্চ বাঁকুড়ায় সভা করতে আরও একবার বঙ্গে আসবেন প্রধানমন্ত্রী। এরপর ২৪ মার্চ কাঁথিতে শুভেন্দু অধিকারীর সমর্থনে জনসভায় বক্তৃতা রাখবেন মোদি।

বিজেপি সূত্রে খবর, শুধু মার্চে নয়, এপ্রিলে ভোট যখন মধ্যগগনে থাকবে, সেসময়ও একাধিকবার রাজ্য সফরে আসবেন প্রধানমন্ত্রী। উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ মিলিয়ে একাধিক জেলায় সভায় করবেন। এমনকী কলকাতাতেও (Kolkata) ফের জনসভা করবেন তিনি। জানা গিয়েছে, ১ এপ্রিল মথুরাপুর এবং উলুবেড়িয়ায় জোড়া সভা থাকবে প্রধানমন্ত্রীর। এরপর ৩ এপ্রিল আরামবাগে সভা করবেন। ৬ এপ্রিল যাবেন কোচবিহার এবং সোনারপুরে। এরপর ফের ১০ এপ্রিল রাজ্যে আসবেন। সেদিন শিলিগুড়িতে আসবেন মোদি। এখানেই শেষ নয়, ১২ এপ্রিল কল্যাণী এবং বর্ধমানে ফের জোড়া জনসভা প্রধানমন্ত্রীর। এরপর ১৪ এপ্রিল বারাসত এবং কৃষ্ণনগরে মোদি। তারপর ১৭ এপ্রিল গঙ্গারামপুর এবং ২০ এপ্রিল মুর্শিদাবাদে সভা করবেন তিনি। ২২ এপ্রিল আসানসোল এবং মালদায় সভা তাঁর। এর পরদিনই খাস দক্ষিণ কলকাতায় জনসভা করবেন নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: দেওয়াল লিখন থেকে ভোটের প্রচার, পুরুলিয়ায় তৃণমূল–বিজেপির হাতিয়ার ‘ফুলমনির মাই’]

বাংলাকে যে বিজেপি পাখির চোখ করেছে এবং বাংলার ক্ষমতা দখলের লক্ষ্যে প্রধানমন্ত্রী যে ঘনঘন বঙ্গ সফর করবেন সেকথা বহু আগে থেকেই বিজেপির নির্বাচনী রণকৌশলের অঙ্গ হিসাবে ঠিক হয়ে রয়েছে। আসলে বাংলা দখলের ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন এবং তাঁর ভাবমূর্তির উপরই বাজি ধরছে বিজেপি। এর আগে ২০১৯ লোকসভা নির্বাচনের আগেও ব্রিগেড করেছিলেন প্রধানমন্ত্রী। লোকসভার আগে নজিরবিহীনভাবে রাজ্যে ১৭টি জনসভা করেন মোদি। ভোটবাক্সে তার ফলও পেয়েছিল বিজেপি। বিধানসভাতেও একই ঘটনার পুনরাবৃত্তি চাইছে গেরুয়া শিবির। তাছাড়া রাজ্যের ভোটের সামান্য আগে ব্রিগেডে জনসভা করে নিজেদের শক্তিপ্রদর্শনও করে নিতে চায় গেরুয়া শিবির।

[আরও পড়ুন: সেঞ্চুরি পেরিয়েও প্রথম নির্বাচনের স্মৃতি টাটকা, এবারও ভোট দিতে যাবেন শতায়ু কালীপদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement