২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্যে সামান্য কমল করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা, মোট কোভিডজয়ী ২ লক্ষের কাছাকাছি

Published by: Sayani Sen |    Posted: September 18, 2020 8:11 pm|    Updated: September 18, 2020 11:31 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে সামান্য কমল করোনা (Coronavirus) আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বৃহস্পতিবার তুলনায় কিছুটা হলেও মিলল স্বস্তি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯২ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। বেড়েছে সুস্থতার হারও। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৮৬ শতাংশ।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৯২ জন। তার মধ্যে কলকাতায় ভাইরাস সংক্রমিত হয়েছে ৪৯৩ জনের শরীরে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ১৮ হাজার ৭৭২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের বলি ৫৯ জন। তার ফলে কোভিডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ২৪২ জন। বৃহস্পতিবারের তুলনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা দুই-ই কমেছে। আশার আলো জোগাচ্ছে রাজ্যের সুস্থতার  হার। ৮৬.৮৬ শতাংশ মানুষ করোনাকে হারিয়ে আবারও স্বাভাবিক জীবনে ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬০ জন। তার ফলে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৯০ হাজার ২১ জন। 

[আরও পড়ুন: ‘ক্ষমতায় আসলে রাজ্যের প্রত্যন্ত এলাকায় বদলি করে দেব’, ফের পুলিশকে হুমকি অগ্নিমিত্রার]

ভ্যাকসিন কবে আসবে, তার সঠিক সময়সীমা এখনও অধরা। এই পরিস্থিতিতে করোনার সঙ্গে মোকাবিলার একমাত্র অস্ত্র টেস্টিং। তাই যত সম্ভব পরীক্ষা বাড়ানোর চেষ্টা চলছে। এই পরিস্থিতিতে শুক্রবার রাজ্যে ৪৫ হাজার ২২৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত বাংলায় ২৬ লক্ষ ৯৯ হাজার ২৯৯ জনের কোভিড টেস্ট করা হয়েছে। তার মধ্যে ৮.১০ শতাংশ মানুষের রিপোর্ট পজিটিভ এসেছে।করোনার গ্রাফ আতঙ্ক বাড়াচ্ছে সকলেরই। তবে এই পরিস্থিতিতে আতঙ্কিত না হয়ে সাবধান হওয়ারই বার্তা দিচ্ছেন বিশেষজ্ঞরা। যথোপযুক্ত স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দিয়েছেন তাঁরা। মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবহারই পারে একজন মানুষের কোভিড সংক্রমণের সম্ভাবনা কিছুটা হলেও কমাতে। তাই প্রয়োজনে বাইরে বেরতে হলেও সাবধানে চলাফেরা করুন। মাস্ক ছাড়া ভুলেও বাইরে বেরবেন না। সামাজিক দূরত্ববিধিও মেনে চলতে ভুলবেন না।

[আরও পড়ুন: দাবিমতো পণ না পেয়ে নববধূকে দেহ ব্যবসায় নামাল স্বামী, প্রতিবাদ করায় চলল মারধরও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement