২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমন্ত্রণ ফেরালেন মুখ্যমন্ত্রী, হলদিয়ার অনুষ্ঠানে এক মঞ্চে দেখা যাবে না মোদি-মমতাকে

Published by: Sayani Sen |    Posted: February 6, 2021 9:47 pm|    Updated: February 6, 2021 10:02 pm

West Bengal CM Mamata Banerjee likely to skip PM Narendra Modi's event at Haldia ।Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhash Chandra Bose) ১২৫ তম জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়ালে এক মঞ্চে দেখা গিয়েছিল নরেন্দ্র মোদি এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে। হলদিয়ায় ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের (BPCL) প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠানেও কি তাঁদের দেখা যাবে এক মঞ্চে? তা নিয়ে বিভিন্ন মহলে চলছিল জোর আলোচনা। তবে নবান্ন সূত্রে খবর, রবিবারের অনুষ্ঠানে যোগ দিতে হলদিয়ায় যাচ্ছেন না মুখ্যমন্ত্রী। তাই স্বাভাবিকভাবেই সম্ভবত এক মঞ্চে দেখা যাবে না তাঁদের। তবে কী কারণে হলদিয়ায় না যাওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

রবিবার হলদিয়ায় ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের এক প্রকল্প উদ্বোধনে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তার আগে শনিবার সন্ধেয় বাংলায় টুইট করেন তিনি। আগামিকাল সন্ধের কর্মসূচির কথা টুইটে উল্লেখ করেন মোদি। বাঙালি আবেগ উসকে দিতেই বাংলা ভাষায় টুইট বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু মাত্র একজনের, দুই জেলায় মিলল না নতুন আক্রান্তের হদিশও]

এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও আমন্ত্রণ জানানো হয় রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar), স্থানীয় সাংসদ দিব্যেন্দু অধিকারী, স্থানীয় বিধায়ক তাপসী মণ্ডলকে। ওই বিধায়কই সদ্য সিপিএম থেকে দলবদল করে নাম লিখিয়েছেন বিজেপিতে। ঘাটালের সাংসদ দেবকেও আমন্ত্রণ জানানো হয় বলেই টুইটে উল্লেখ করেছিলেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তারকা তৃণমূল সাংসদ মোদির অনুষ্ঠানে যোগ দিতে যাবেন কিনা তা নিয়ে নানা জল্পনা দানা বাঁধতে থাকে। যদিও সৌমিত্রর পালটা টুইটে সে সংশয়ের অবসান ঘটান দেব। যেতে পারবেন না বলেই জানিয়ে দেন। কিন্তু কেন মুখ্যমন্ত্রী হলদিয়ার অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিলেন, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, নেতাজি জন্মজয়ন্তীতে ‘জয় শ্রীরাম’ ধ্বনির মাধ্যমে মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়। সেই ঘটনার পর থেকে কেন্দ্র-রাজ্য সংঘাতের পারদ আরও চড়েছে। তাই হলদিয়ার অনুষ্ঠানে মোদির সঙ্গে হয়তো মুখ্যমন্ত্রীকে এক মঞ্চে আর দেখা যাবে না।

[আরও পড়ুন: ঠাকুরনগরে আগের মঞ্চেই অমিত শাহর বাতিল হওয়া সভা, দিনক্ষণ জানালেন শান্তনু ঠাকুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে