BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অক্টোবরেও রাজ্যে জারি করোনা বিধিনিষেধ, পুজোর দিনগুলিতে রাতে ঠাকুর দেখায় থাকছে না নিষেধাজ্ঞা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 30, 2021 7:15 pm|    Updated: September 30, 2021 8:05 pm

West Bengal govt extends Coronavirus curbs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের মেয়াদ। আগামিকাল, ১ অক্টোবর থেকে ৩১ তারিখ পর্যন্ত রাজ্যে জারি থাকবে করোনা বিধিনিষেধ। তবে পুজোর কথা মাথায় রেখে ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত শিথিল করা হয়েছে এই নিষেধাজ্ঞা। উৎসবের ওই দিনগুলিতে থাকবে না নাইট কারফিউ। মূলত পুজো উদযাপনে যাতে সমস্যা না হয়, সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। ২১ অক্টোবর থেকে ফের চালু হবে নাইট কারফিউ।   

করোনা (Coronavirus ) পরিস্থিতির মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে রাজ্য। মে মাস থেকে রাজ্যে জারি কড়া বিধিনিষেধ। প্রথম দিকে গণপরিবহণ, জিম, রেস্তরাঁ, পার্ক, সিনেমা হল সমস্ত কিছু বন্ধ থাকলেও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। একাধিক ক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য। এর আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি ছিল। আজ অর্থাৎ বৃহস্পতিবার রাজ্যের তরফে নির্দেশিকা জারি করে বাড়ানো হল বিধিনিষেধের সময়সীমা। আরও একমাস অর্থাৎ ৩০ অক্টোবর পর্যন্ত রাজ্যে জারি থাকবে নিষেধাজ্ঞা। ১ থেকে ৯ অক্টোবর ও ২১ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত রাত ১১ থেকে ভোর ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ। 

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৭৪৯, মৃত্যু ১৫ জনের]

তবে পুজোর দিনগুলিতে অর্থাৎ ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত জারি থাকবে না নাইট কারফিউ। অর্থাৎ প্রতিমা দর্শনে থাকছে না কোনও নিষেধাজ্ঞা। আমবাঙালির চিন্তার অবসান হল। তবে প্যাণ্ডেল হপিংয়ের ক্ষেত্রে কঠোরভাবে পালন করতে হবে কোভিড বিধি। মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক। 

পুজোর দিনগুলিতে রাত্রিকালীন নিষেধাজ্ঞায় ছাড় মিললেও লোকাল ট্রেন সম্পর্কে কোনও কিছু জানানো হয়নি রাজ্যের নির্দেশিকায়। এতেই স্পষ্ট যে, আগের মতোই বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা। তবে চলবে স্টাফ স্পেশ্যাল ট্রেন। এর পাশাপাশি সে সমস্ত সংস্থা ইতিমধ্যেই খুলে গিয়েছে, কর্মীদের নিরাপত্তার স্বার্থে কোভিড প্রোটোকল পালনের দিকে বিশেষ নজর দেওয়ার কথা বলা হয়েছে এদিনের নির্দেশিকায়। ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রে জোর দেওয়ার কথাও বলা হয়েছে সরকারের তরফে। 

[আরও পড়ুন: Durga Puja 2021: মহাদেবের বাম উরুতে আসীন দেবী, বর্ধমানের দে বাড়িতে আরাধনা হয় হরগৌরীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement