BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আরও চারদিন বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ বিভিন্ন জেলা, ভারী বর্ষণের পূর্বাভাস উত্তরবঙ্গেও

Published by: Sulaya Singha |    Posted: June 23, 2021 11:25 am|    Updated: June 23, 2021 11:25 am

West Bengal likely to witness heavy rains: MeT | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: বঙ্গে বর্ষা ঢুকতেই লাগাতার বৃষ্টিতে রীতিমতো নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। কবে মেঘলা আকাশ কেটে রোদের ঝিলিক দেখা যাবে, তারই অপেক্ষা। কিন্তু আপাতত তেমন কোনও সম্ভাবনার খবর মিলল না আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। বরং আগামী চারদিনও বঙ্গের বিভিন্ন জেলায় ভারী ও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাসই দিলেন আবহবিদরা (Weather)।

হাওয়া অফিসের তরফে জানানো হল, বুধবারও আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে কলকাতায় তুলনামূলক বৃষ্টি কমবে। উলটোদিকে বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে (North Bengal)। রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আরও চারদিন। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতাও দিয়ে রাখল আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন: দুধ বিক্রেতা থেকে কীভাবে ৫০০ কোটি টাকার মালিক BJP নেতা? তদন্তে নেমে তাজ্জব পুলিশ]

আজ সারাদিন কেমন থাকবে কলকাতার (Kolkata) আবহাওয়া? জানা যাচ্ছে, দিনভর আংশিক মেঘলা থাকবে আকাশ। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এদিন সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ০.৭ মিলিমিটার।

পাঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবেই জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে গোটা সপ্তাহজুড়েই বঙ্গে হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভাবনা বাড়ছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে আজ ও আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভিজবে বর্ষায়। শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হবে বৃষ্টি। শনিবার বৃষ্টি হতে পারে কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং নদিয়াতে। এদিকে উত্তরবঙ্গে আজ দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং (Darjeeling) ও কালিম্পংয়ে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে।

[আরও পড়ুন: ‘অত্যাচার’ থেকে বাঁচতে জন বার্লার বাড়িতে আশ্রয় BJP নেতাদের, ফের উঠল উত্তরবঙ্গ রাজ্যের দাবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement