BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিজেপির মহিলা প্রার্থীকে তরোয়াল দেখিয়ে মনোনয়ন প্রত্যাহারে চাপ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 9, 2018 11:31 am|    Updated: June 6, 2019 1:57 pm

West Bengal panchayat polls: BJP candidate attacked in Birbhum

নন্দন দত্ত, সিউড়ি: ‘মনোনয়ন প্রত্যাহার করে নিন।’ তরোয়াল দেখিয়ে বিজেপির মহিলা প্রার্থীকে হুমকি! হুমকি দিল শাসক দলের কর্মীরা। এমনই অভিযোগ উঠেছে। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে বীরভূমের মল্লারপুরে। ওই মহিলা প্রার্থীর নাম নন্দিনী মোদি। তিনি মল্লারপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তিন নম্বর সংসদের হয়ে মনোনয়ন জমা দিয়েছেন। আগামী ১৬ তারিখ রাজ্যের পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। অভিযোগ, শাসক দলের দুষ্কৃতীরা ওই মহিলা বিজেপি প্রার্থীকে হুমকি দেয়, তার আগেই যেন মনোনয়ন তুলে নেন তিনি। অভিযোগ, ধারাল অস্ত্র দেখিয়ে প্রার্থীকে শাসায় শাসক দলের দুই কর্মী। এদিকে শাসানির খবর পেতেই ঘটনাস্থলে ভিড় করেন স্থানীয়রা। পরিস্থিতি বেগতিক বুঝে পালানোরও চেষ্টা করে দুই মূর্তিমান। তবে তার আগেই দুজনকে ধরে ফেলে উপস্থিত জনতা। এরপরই মল্লারপুর থানায় খবর দেওয়া হয়। তরোয়াল-সহ ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেয় বাসিন্দারা। এই ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। যদিও পুলিশের দাবি অভিযু্ক্ত ব্যক্তি মূক ও বধির।

[প্রার্থী হওয়ায় ক্ষোভ, সিপিএম নেতার ভাইকে গুলি বারুইপুরে]

এদিকে মনোনয়নের শেষদিনে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে বীরভূমের তিন মহকুমাকে। বোলপুর, সিউড়ি ও রামপুরহাটে চলছে পুলিশি টহলদারি। নজরদারি টপকে প্রশাসনিক ভবনের আশপাশে যেতে পারছে না কেউই। তিন মহকুমার সবকটি প্রবেশদ্বার ও বেরনোর রাস্তায় চলছে নাকা চেকিং। শুধু গাড়িই নয়, সাইকেল আরোহীকেও তল্লাশি ছাড়া শহরে ঢুকতে দিচ্ছে না পুলিশ। যদিও এহেন নজরদারিতে ক্ষুব্ধ স্থানীয় বিজেপি। তাদের দাবি, এই তল্লাশির জের সাইকেল চড়ে আসা বিজেপি সমর্থকও হয়রানির শিকার হচ্ছেন। তাঁদের মহকুমা এলাকার ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

suri-naka
অভিযোগ,  সিউড়িতে মনোনয়ন কেন্দ্রের বাইরে ভিড় জমিয়েছে তৃণমূল প্রার্থীরা। মনোনয়ন জমা দেওয়ার জন্য ব্লক অফিস ও মহকুমা শাসকের অফিসের সামনে লম্বা লাইন পড়েছে। সবাই চান আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী হতে। শেষদিনেও বিরোধীদের মনোনয়ন জমা দিতে না দেওয়ার কৌশল করেছে শাসক তৃণমূল। অভিযোগ, বুথ জ্যামের কায়দায় শনিবার ব্লক অফিসের মনোনয়নের লাইন জ্যাম করে দিয়েছিল তৃণমূল। শেষে জেলার পাঁচটি ব্লকের মধ্যে সাঁইথিয়াতে দুজন তৃণমূল প্রার্থী মনোনয়ন জমা দেন। সোমবারেও সেই চিত্র দেখা যাচ্ছে। এগারোটা বাজলেই এদিনের মনোনয়ন জমা দেওয়ার কাজ শুরু হবে। কড়া নিরাপত্তার মধ্যে তার আগেই মনোনয়ন কেন্দ্রের সামনে তৃণমূল প্রার্থীদের ভিড় চোখে পড়ার মতো।

[পঁচাত্তরেও প্রার্থী অজিত কুম্ভকার, বাড়িতে এসে আশীর্বাদ নিয়ে যাচ্ছেন বিরোধীরা]

ছবি: বাসুদেব ঘোষ 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে