BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: ৩৫ দিন পর রাজ্যে দৈনিক মৃত্যু একশোর কম, নিম্নমুখী করোনা সংক্রমণও

Published by: Sulaya Singha |    Posted: June 8, 2021 6:41 pm|    Updated: June 9, 2021 10:10 am

West Bengal reports 5,427 new corona cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ঠেকাতে গত ১৬ মে থেকে কড়া বিধিনিষেধ জারি বাংলায়। আর তারই সুফল মিলছে ক্রমশ। প্রতিদিন একটু একটু করে কমছে সংক্রমণ। এদিনও তার ব্যতিক্রম হল না। স্বস্তি দিয়ে বেড়েছে রাজ্যের সুস্থতার হারও। দীর্ঘ ৩৪ দিন পর দৈনিক মৃতের সংখ্যা একশোর কম।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona Virus) কবলে পড়েছেন ৫,৪২৭ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত ৫২৮ জন। দিন কয়েক আগেই যে সংখ্যাটা ছিল দৈনিক ৩ হাজারেরও বেশি। সংক্রমণের নিরিখে এদিন অবশ্য ফের তিলোত্তমাকে (Kolkata) ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১,১০৯ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৩৪১। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৩০২ ও ২৪৪ জন। তবে এখনও উদ্বেগে রাখছে রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিং। ২৪ ঘণ্টায় ২৪৮ জন করোনা পজিটিভ হয়েছেন সেখানে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪ লক্ষ ৩৭ হাজার ৪৪৬ জন। একদিনে ভাইরাসের বলি ৯৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৬ হাজার ৪৬০ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

[আরও পড়ুন: তৃণমূলে ‘ঘর ওয়াপসি’? রাজীব বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে]

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ২৯০ জন। যার মধ্যে শুধু উত্তর ২৪ পরগনাতেই একদিনে সুস্থ ১,৫১৬ জন। কলকাতায় ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা ৮৩৯। এ নিয়ে মোট ১৪ লক্ষ ১ হাজার ৬১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৭.৪৭ শতাংশ। সুস্থতার হার বাড়ার পাশাপাশি রাজ্যে কমছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৯ হাজার ৯২৫ জন। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রম নয় বাংলাও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৬০ হাজার ১৭৬ জনের।

[আরও পড়ুন: ফিরতে চান তৃণমূলে, বীরভূমে মাইকিং করে আবেদন বিজেপি কর্মীদের!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement