BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা, করোনার পজিটিভিটি রেট কমে ২.০৮ শতাংশ

Published by: Sulaya Singha |    Posted: July 6, 2021 7:02 pm|    Updated: July 6, 2021 9:20 pm

West Bengal reports 962 new corona cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারী থেকে ধীরে ধীরে সুস্থতার পথে বাংলা। গতকালের মতো মঙ্গলবারও রাজ্যে দৈনিক সংক্রমণ ১০০০-এর নিচে। তবে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আতঙ্কের মধ্যেও যে বিষয়টি স্বস্তি দিচ্ছে, তা হল নিম্নমুখী পজিটিভিটি রেট। বর্তমানে ২.০৮ শতাংশ করোনা পটিজিভ রয়েছে রাজ্যে। আর সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হার।

এদিন রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona Virus) কবলে পড়েছেন ৯৬২ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত কমে ৫৯ জন। মাস দুয়েক আগেই যে সংখ্যাটা ছিল দৈনিক ৩ হাজারেরও বেশি। সংক্রমণের নিরিখে এদিনও অবশ্য ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ৯২ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৫৫। রাজ্যের মধ্যে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৩৪ জন সংক্রমিত পশ্চিম মেদিনীপুরে। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৩৫ ও ৪৯ জন।

[আরও পড়ুন: আইনি জটিলতার মাঝেই পদত্যাগ মালদহ জেলা পরিষদের সভাধিপতির]

তবে এখনও উদ্বেগে রাখছে রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিং। ২৪ ঘণ্টায় ৯২ জন করোনা পজিটিভ হয়েছেন সেখানে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৭ হাজার ২৪১ জন। একদিনে ভাইরাসের বলি ১৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৭ হাজার ৮৩৪ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১,৬২০ জন। এ নিয়ে মোট ১৪ লক্ষ ৭২ হাজার ১৩২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৭.৬৭ শতাংশ। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৭ হাজার ২৭৫ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ২৭৯ জনের। সংক্রমণ ঠেকাতে তরান্বিত করা হয়েছে টিকাকরণের গতিও। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, ৬ জুলাই প্রায় ৩ লক্ষ রাজ্যবাসী কোভিড ভ্যাকসিন পেয়েছেন। 

[আরও পড়ুন: অবিলম্বে লোকাল ট্রেন চালুর দাবি তুলে ফের যাত্রী বিক্ষোভ, উত্তপ্ত খড়গপুর শাখার চেঙ্গাইল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement