১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, ঘোষণা হাওয়া অফিসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 27, 2017 10:05 am|    Updated: December 26, 2019 3:37 pm

West Bengal to witness thunderstorm predicts MeT

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : রবিবার থেকেই তাপমাত্রার পারদ চড়ছে বাংলায়। বেলা বাড়তেই চিড়বিড়ে গরম। ঘরে-বাইরে একই ছবি। ঘেমে-নেয়ে অস্থির মানুষ। তবে আজ সোমবার বিকেলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বার্তা দিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার বিকেলে শহরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ আর তা যদি হয়, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় রাতের তাপমাত্রা কিছুটা হলেও কমবে। তবে হাওয়া অফিসের তরফে সঙ্গে জানানো হয়েছে, বৃষ্টির সম্ভাবনা রয়েছে মাত্র। আর তা যদি আদতে না হয় তবে কষ্ট আছে রাজ্যবাসীর কপালে। গরমের অস্বস্তি আরও বাড়তে পারে সেক্ষেত্রে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি। দক্ষিণবঙ্গে বৃষ্টির নিশ্চয়তা না থাকলেও উত্তরবঙ্গের আবহাওয়া কিন্তু বেশ মনোরম। দার্জিলিংয়ে ঠান্ডায় রীতিমত কাঁপছেন পর্যটকরা। তবে আচমকা বর্ষার কারণে পাহাড়ি রাস্তায় গাড়ির সংখ্যাও কম৷ আর বর্ষায় পাহাড়ের রাস্তাঘাটও একটি ঝুঁকিবহুল।

কিন্তু শহর কলকাতা ও আশপাশের এলাকায় অস্বস্তির কারণ কী? আবহাওয়াবিদরা জানাচ্ছেন, অসম থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত বিস্তৃত একটি অক্ষরেখাই চৈত্রের মাঝামাঝি ভিলেন হয়ে দেখা দিয়েছে। এই অক্ষরেখার হাত ধরেই ঢুকছে জলীয় বাষ্প৷পড়শি রাজ্য ওড়িশার তাপমাত্রা লাফিয়ে লাফিয়ে বাড়ছে৷ আগামী দু’তিনদিন কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রির আশপাশেই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস৷

[অন্যের এই জিনিসগুলি ব্যবহার তো করছেন! কতটা ক্ষতি হচ্ছে জানেন?]

[পুঁচকেগুলোকে সঙ্গে না নেওয়া পর্যন্ত গণনার জন্য পা বাড়াতে পারেনি ডায়না, ফুলমতিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে